বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে পুলিশ সদস্যদের বাবার মতো আগলে রেখেছেন পুলিশ কমিশনার

নিজস্ব প্রতিবেদক :: পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে সংবর্ধনার মধ্য দিয়ে করোনা যুদ্ধে জয়ী বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম ও সিনিয়র সহকারী পুলিশ কমিশনার রাসেলসহ সকল করোনা বিজয়ী পুলিশ সদস্যদেরকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে সকলের হাতে উপহার হিসেবে সুরক্ষা সামগ্রী তুলে দিয়ে করোনা যুদ্ধে শাহাদাত বরণকারী প্রত্যেক শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান।

আজ বুধবার (৮ জুলাই) সকাল ১০ টায় পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে বরিশাল মেট্রোপলিটন পুলিশ লাইন্সের ড্রিল সেড এ করোনা বিজয়ী ৫২ পুলিশ সদস্যকে কাজে যোগদানের পূর্বে সংবর্ধনা দেওয়া হয়।

এসময় পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেন, ‘স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ পুলিশের অসামান্য অবদানের জন্য আমরা যেমনি গর্ববোধ করি। তেমনি বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সময় বাংলাদেশ পুলিশ যে মানবিক অবদান রেখে চলছে। তার জন্য বাংলাদেশ পুলিশ তথা এদেশের আপামর জনগণ গর্ববোধ করে। মুজিববর্ষে বাংলাদেশ পুলিশের যে অঙ্গীকার ছিল, করোনাভাইরাস প্রাদুর্ভাবের সময় আমাদের সেই জনতার পুলিশ হয়ে ওঠা অনেকাংশেই সম্ভব হয়ে উঠেছে। আমাদেরকে এ ধারা অব্যাহত রেখে নিজের কাছে, নিজের পরিবারের কাছে, নিজের দেশবাসীর কাছে, বিশ্বের কাছে বাংলাদেশ পুলিশের একজন গর্বিত সদস্য হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। পারিবারিক বিপর্যয় ঘটতে পারে জেনেও আমরা বাংলাদেশ পুলিশের সদস্যরা যেভাবে পেশাদারিত্বের বাহিরে গিয়েও মানবিক পুলিশিং বাস্তবায়ন করতে গিয়ে প্রতিটি সদস্য নিজেদেরকে অকাতরে দেশ সেবায় বিলিয়ে দিয়েছি, এই ধারা অব্যাহত রাখতে হবে। এখান থেকে আর ফিরে আসা যাবেনা। তোমরা যারা করোনা যুদ্ধে বিজয়ী হয়ে এসেছ। তাদের কাছে আমার আহবান থাকবে করোনা কালীন সময়ে তোমাদের যে অভিজ্ঞতা হয়েছে। সেটা সবার সাথে শেয়ার করবে।

তিনি বলেন, করোনা যুদ্ধে যারা বিজয়ী হয়েছে। যাদের দেহে এন্টিবডি তৈরি হয়েছে। তারা তাদের রক্তের প্লাজমা দিয়ে অন্যকে বাঁচানোর জন্য সর্বদা মানব সেবায় এগিয়ে আসবে। এছাড়াও তিনি সবাইকে সতর্ক করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক ও আইইডিসিআর কর্তৃক ঘোষিত যে স্বাস্থ্য বিধিমালা বা গাইডলাইন সেগুলো মেনে চলার জন্য পুনরায় সবাইকে সতর্ক করেন এবং যারা আক্রান্ত হয়েছে তাদের পুনরায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে সুতরাং আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন করোনা বিজয়ী অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম। তিনি তার অভিজ্ঞতা কথা সবার সাথে শেয়ার করে সবাইকে বিভিন্ন ধরনের দিক নির্দেশনা প্রদান করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে করোনা জয়ী পুলিশ সদস্যরা তাদের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে পুলিশ কমিশনারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে আবেগাপ্লুত হয়ে পড়ে বলেন, তারা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর প্রাথমিক পর্যায়ে মানসিকভাবে নিজের পরিবারের কথা চিন্তা করে কিছুটা বিপর্যস্ত হয়ে পড়লেও পুলিশ কমিশনারের ডায়নামিক নেতৃত্বে, পিতৃসুলভ ভালোবাসায়, সঠিক দিকনির্দেশনা ও সার্বিক তত্ত্বাবধানে আল্লাহর অশেষ রহমতে তারা সফলতার সহিত করোনা যুদ্ধে জয়ী হতে পেরেছেন।

তারা বলেন, আক্রান্ত হওয়ার সাথে সাথেই মাননীয় পুলিশ কমিশনার মহোদয় সহ অন্যান্য সিনিয়র স্যারগন তাদেরকে উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করাসহ তাদের সার্বক্ষণিক খোঁজ-খবর নিয়েছেন। তাদের কাছে চিকিৎসা সামগ্রী এবং নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছেন। মাননীয় পুলিশ কমিশনার মহোদয় তাদেরকে করোনা কালীন সময়ে প্রয়োজনীয় উপহার সামগ্রী পাঠিয়েছেন। তারা যেন মানসিকভাবে ভেঙে না পড়ে সেজন্য তাদের মনোবল চাঙ্গা রাখতে আক্রান্ত সদস্য ও তার পরিবারের সদস্যদের প্রত্যেককে কাউন্সিলিং করেছেন। তাদের পরিবারের সদস্যদের সাথে মাননীয় পুলিশ কমিশনার নিজে প্রতিনিয়ত কথা বলে আক্রান্ত সদস্যসহ তার পরিবারের সকল সদস্যের মনোবল চাঙ্গা রেখেছেন। এক কথায় একজন বাবা তার সন্তানকে সকল ধরনের আপদ-বিপদ থেকে যেভাবে আগলে রাখেন। ঠিক সেইভাবে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আগ থেকেই পুলিশ কমিশনার আমাদের সকল সদস্যদেরকে আগলে রেখেছেন।

উল্লেখ্য যে, বরিশাল মেট্রোপলিটন পুলিশে এখন পর্যন্ত সর্বমোট ২১৫ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সর্বমোট সুস্থ হয়েছেন ৮৫ জন। যার ভিতরে ইতিপূর্বে ৩৪ জন সদস্যকে সংবর্ধনা দেওয়া হয়েছিল এবং আজ অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি জনাব প্রলয় চিসিম, সহকারী পুলিশ কমিশনার কোতয়ালী মডেল থানা বিএমপি জনাব রাসেল আহমেদ, ইন্সপেক্টর তদন্ত জনাব মোঃ আঃ রহমান মুকুল সহ মোট ৫২ জন সদস্যকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- উপ-পুলিশ কমিশনার সদর দপ্তর আবু রায়হান মুহাম্মদ সালেহ, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মোঃ মোক্তার হোসেন পিপিএম সেবা, উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ খাইরুল আলম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ফোর্স মোহাম্মদ আব্বাস উদ্দিন, সহকারী পুলিশ কমিশনার স্টাফ অফিসার এন্ড কাউনিয়া জোন মোঃ আঃ হালিম , সহকারি পুলিশ কমিশনার ফোর্স এন্ড ট্রাফিক মোঃ মাসুদ রানা সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp