বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে প্রতিবন্ধী রোগীকে পিটিয়ে ও ডুবিয়ে হত্যা, স্ত্রী-ছেলেসহ ভণ্ড পীর গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার :: বরিশালের বাকেরগঞ্জে ভণ্ড পীরের অপচিকিৎসায় প্রতিবন্ধী রোগীর মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলার তিন আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮।


আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে বরিশাল নগরীর রুপাতলী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরে গ্রেপ্তারকৃতদের বাকেরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব জানায়, বাকেরগঞ্জের আউলিয়াপুরের কালাম মৃধা (৪২) নামের ব্যক্তি মানসিকভাবে দীর্ঘদিন অসুস্থ ছিলেন। এরই ধারাবাহিকতায় কথিত পীর রিয়াজউদ্দিন ফকির কালাম মৃধার চিকিৎসা শুরু করেন। এক পর্যায়ে গত ৩১ জানুয়ারি রিয়াজ ফকির, তার চাচাতো ভাই অসীম ফকিরসহ ৪/৫ জন কালাম মৃধাকে লাঠি দিয়ে বেদম পেটান। তারা পুকুরের ঠাণ্ডা পানিতে ১০১ বার চোবান কালামকে। এসবই করা হয় ভণ্ড পীর রিয়াজের হুকুমে জিন ছাড়ানোর নামে। তাদের অমানুষিক নির্যাতনে গুরুতর অসুস্থ হয়ে কালাম মৃধা মৃত্যুর কোলে ঢলে পড়েন। এসময় তার লাশ বাড়ির পাশের বাগানে ফেলে রেখে পালিয়ে যান ভণ্ড পীরসহ অন্যান্যরা। এ ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় এলাকায়। হত্যা মামলা দায়ের করা হয় মৃত ব্যক্তির পরিবারের পক্ষ থেকে। এর পরপরই বিষয়টির তদন্ত শুরু করে র‌্যাব। তদন্তের এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে আজ মঙ্গলবার বরিশাল নগরীর রুপাতলী এলাকায় অভিযান চালান র‌্যাবের সদস্যরা।

এসময় মৃত কাষ্ণন আলী ফকিরের ছেলে মোঃ রিয়াজউদ্দিন ফকির (৪৮), তার স্ত্রী তাসলিমা আক্তার লাকী (৪২) এবং ছেলে মোঃ তৗহিদুর রহমান (১৮)কে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা সবাই বাকেরগঞ্জের আউলিয়াপুরের বাসিন্দা। তারা কালাম মৃধা হত্যার ঘটনায় নিজেদের জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন। পরবর্তীতে তাদের বাকেরগঞ্জ থানায় হস্তান্তর করেছেন র‌্যাবের সদস্যরা।

র‌্যাব জানায়, রিয়াজউদ্দিন ফকিরের দাদা মৃত ফকির আঃ রহমান মুন্সী ওরফে কালুসা দেওয়ান প্রথম জীবনে মাদ্রাসার শিক্ষকতা করতেন এবং মুন্সী পদবী গ্রহণ করেন। পরবর্তীতে তিনি ফরিদপুরের দত্তপাড়ায় মোহনসা দেওয়ানের মুরিদ হয়ে এলাকায় এসে দরগাহ খোলেন। তার মৃত্যুর পর রিয়াজের চাচা সাম দেওয়ান এই পীরদানী চালিয়ে যান এবং নাম দেন দেওয়ান মাজার যা বরিশাল নগরীর কাউনিয়ায় অবস্থিত। সাম দেওয়ান মারা যাওয়ার পর তার ছেলে খোকন দেওয়ান পীরদানী চালু রাখেন। খোকন দেওয়ান মারা যাওয়ার পর গত সাড়ে ৪ বছর ধরে বাকেরগঞ্জের আওলিয়াপুরে রিয়াজ পীরদানী ব্যবসা পরিচালনা করছিলেন।

চিকিৎসার নামে ভুক্তভোগীদের কাছে থেকে নগদ অর্থ ছাড়াও চাল, ছাগল, গরু, মুরগীসহ অন্যান্য জিনিষপত্র আদায় করতেন কথিত পীর রিয়াজউদ্দিন ফকির।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp