বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে প্রভাবশালীদের বাড়ির উঠনে সরকারি বরাদ্দের সড়ক বাতি!

নিজস্ব প্রতিতবেদক :: জনগনের ভোগান্তি রোধে সড়কের পাশে সরকারি বরাদ্দের সড়ক বাতি ইতিমধ্যেই পৌঁছে গেছে বিভিন্ন ইউনিয়নে। বরিশাল সদর উপজেলাও তার ব্যতিক্রম নয়, কিন্তু সদর উপজেলার ৭নং চরকাউয়া ইউনিয়নে ঘটেছে তার উল্টো, নিজেদের ক্ষমতাকে কাজে লাগিয়ে বিভিন্ন ওয়ার্ডে আশা সড়ক বাতি ক্ষমতাশীনরা বসাচ্ছেন তাদের নিজ বাড়ির উঠনে বা বাড়ির পাশে। যেখানে নেই কোনো সরকারি রাস্তা কিংবা সরকারি রাস্তা থাকলেও যেখানে প্রয়োজন নেই সড়ক বাতির।

যার ছোট্র একটি উদাহরন হচ্ছে সদর উপজেলার ৭নং চরকাউয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের আলাউদ্দিন খানের ছেলে আবদুর রাজ্জাক খানের বাসায়।

সড়েজমিনে গিয়ে দেখা যায়- সড়কে বরাদ্দ দেয়া বাতি বরিশাল সদর আসনের সংসদ সদস্যর তার অনুসারীরা ব্যক্তিগত কাজে ব্যবহার করছেন। যাতে দুর্ভোগ পোহাতে হচ্ছেন স্থানীয় জনসাধারনের।

এ বিষয়ে স্থানীদের সাথে আলোচনা করলে তারা ক্ষোভ প্রকাশ করে জানান, যে এই সড়ক বাতি আমাদের কোনো কাজে লাগেনা। এভাবে তারা নিজের বাসার মধ্যে নিয়ে সড়ক বাতি স্থাপন করলে তা আমাদের ভোগান্তি কিভাবে দূর করবে। উপজেলার এখনো অনেক মসজিদ মাদ্রাসা আছে যেখানে নেই কোনো সোলার কিংবা সড়ক বাতি। যাদের মাধ্যমে এগুলোর বরাদ্দ দেয়া হয় তারা কেউ তাদের বাড়ির উঠোনে, কেউ বাড়ির গেটের সামনে আবার কেউ তার স্বজনদেে বাসার সামনে স্থাপন করছেন। সদর উপজেলার ইউনিয়ন গুলোতে ঘুরে এর সত্যতাও পাওয়া গেছে।

এছাড়াও রাজ্জাকের বিরুদ্ধে রয়েছে আরো অভিযোগ রয়েছে। তিনি সদর আসনের এমপির দেয়া কর্মসূচীর ৮০ হাজার টাকার বরাদ্দ কাজ না করে টাকা উত্তোলন করেছেন রাজ্জাক। এমনকি মসজিদে বরাদ্দকৃত টিউবয়েল নিজ বাড়িতে স্থাপনের অভিযোগও রয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp