বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে বাংলা ভাষার শুদ্ধ ব্যবহারের দাবীতে শিশুদের বর্ণ মিছিল

স্টাফ রিপোর্টার :: বাংলা ভাষার শুদ্ধ ব্যবহার ও সর্বত্র বাংলা ব্যবহারের দাবী জানিয়ে বরিশালে বর্ণ মিছিল ও ভাষা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার নগরীর এ.কে ইন্সটিটিউট প্রাঙ্গণে এই বর্ণ মিছিল ও ভাষা সমাবেশের উদ্বোধন করেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

বরিশালের অন্যতম সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দুঃসাহসী (দি অডেশাস্) এর আয়োজন ও এ.কে ইন্সটিটিউট এর সহযোগিতায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, বরিশাল সচেতন নাগরিক কিমিটির সভাপতি অধ্যাপক শাহ সাজেদা, বরিশাল খেয়ালী গ্রুপ থিয়েটারের সভাপতি এ্যাড. সৈয়দ গোলাম মাসউদ বাবলু ও এ.কে ইন্সটিটিউটের প্রধান শিক্ষক এইচ এম জসিম উদ্দিন।

দি অডেশাস্ এর সংগঠক সাঈদ পান্থ’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলন এ.কে ইন্সটিটিউটের সহকারী প্রধান শিক্ষক বশির আহমেদ, বরিশাল খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যালবার্ট রিপন বল­ভ, সংগঠক সাজ্জাদ নয়ন, দি অডেশাস্ এর সাধারণ সম্পাদক সানজিদা বৃষ্টি পপি, সহ সভাপতি দুর্জয় সিংহ জয়, সৌরভ কর্মকার, শুভ সিকদার প্রমুখ।

দি অডেশাস্ এর সংগঠক সাঈদ পান্থ বলেন, ‘আমাদের পরবর্তী প্রজন্মের কাছে বাংলা ভাষাকে আনন্দদায়ক করে তুলতে হবে। ইংরেজি জানাটাই স্মার্টনেস নয়। বাংলা না জানাটা স্মার্ট না হওয়ার প্রথম পদক্ষেপ। বর্তমান প্রজন্ম ইংরেজি ব্যবহার করে সবচেয়ে বেশী। ইংরেজিকে পরস্পর বিরোধী না করে ইংরেজির পাশাপাশি বাংলাও শুদ্ধ ভাবে জানতে হবে। তবে বাংলা ভাষার ব্যবহারে নতুন প্রজন্মকে আরো উৎসাহী করে তুলতে হবে। বাংলাটা ভালভাবে জানলে এই প্রজন্ম অনেক স্মার্ট হতে পারবে বলে তিনি মনে করেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp