বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে বিএনপির দলীয় কার্যালয়ের সম্মুখে দু’গ্রুপের সংঘর্ষ

শামীম আহমেদ ::: বরিশাল জেলা দক্ষিণ বিএনপির আওতাধীন জেলা উজিরপুর উপজেলা বিএনপির কমিটি গঠনকে কেন্দ্র করে বরিশাল জেলা দক্ষিণ বিএনপি সদস্য সচিব এ্যাড,আবুল কালাম শাহিনের উপস্থিতিতে সরফুদ্দিন আহমেদ সরদার সান্টু সমর্থক ও উপজেলা সভাপতি আব্দুল মাজেদ মন্নান মাস্টার সমর্থক কাউসার গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আজ রোববার বেলা সাড়ে ১২টার দিকে বরিশাল নগরীর সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ের সম্মুখে উজিরপুর উপজেলা বিএনপির কমিটি গঠন কর্মী সভার পূর্বে এ হামলার ঘটনা ঘটে।

এসময় পাল্টা পাল্টি অভিযোগ থেকে জানা গেছে, ২০০৭ সালের পর থেকে বানারীপাড়া উপজেলা বিএনপির সভাপতি সরফুদ্দিন আহমেদ সান্টু সরদার বর্তমানে বিভিন্নভাবে কেন্দ্রীয় প্রভাব খাটিয়ে উজিরপুর উপজেলা বিএনপির সভাপতি পদ পেতে মরিয়া হয়ে উঠেছে।

অপরদিকে উজিরপুর উপজেলার বিএনপি সভাপতি আব্দুল মাজেদ মন্নান মাস্টার তিনিও পুনরায় সভাপতি পদ ফিরে পেতে তার সমর্থকদের নিয়ে বিএনপি দলীয় কার্যালয়ে কর্মী সমাবেশে আসে।

এসময় মন্নান মাস্টারের কতিপয় সমর্থক পাতানো কমিটির বিরুদ্ধে ও সরফুদ্দিন সান্টুকে ভূয়া ভূয়া বলে শ্লোগান দেওয়া শুরু করলে উপস্থিত সরফুদ্দিন আহমেদ সান্টুর সমর্থকদের মধ্যে প্রথমে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতা-হাতি মারা মারি শুরু হয়ে এসময় একদল সমর্থক মারামারি নিয়ন্ত্রন করার চেষ্টা করে ব্যর্থ হলে সেই মারামারি অভিরুচি সিনেমা হল পর্যন্ত গিয়ে গড়ায়।

অপরদিকে সরফুদ্দিন আহমেদ সান্টুর সমর্থকরা বলেন সান্টু বর্তমানে কেন এলাকায় পা রাখছেন না তা ভালভাবেই কেন্দ্রীয় বিএনপি নেতৃবৃন্দ অবগত আছেন।

সান্টু এলাকায় অবস্থান না করলেও আন্দোলন-সংগ্রামের প্রতিটি মুহুর্তে ও দলের সকল কর্মসূচি আমরা পালন করে যাচ্ছি সেখানেতো কোন দলাদলি থাকা উচিত নয়।

একই সময় উপজেলা যুবদল আহবায়ক সামসুজ্জোহা আজাদ বলেন বর্তমান সময়কালে দলের প্রয়োজনে কর্মী বান্ধব নেতা সরফুদ্দিন আহমেদ সান্টুর মত নেতা খুবই প্রয়োজন।

পরে সংঘর্ষ থেমে গেলে মন্নান মাস্টারের সমর্থরা দাবী করেন বরিশাল জেলা দক্ষিণ আহবায়ক আবুল হোসেন খান ও সদস্য সচিব এ্যাড, আবুল কালাম শাহিনের কাছে উজিরপুরে দলের দুঃসময়ের ত্যাগি নেতাদের নিয়ে কমিটি গঠন করার দাবী জানান।

এবিষয়ে জেলা বিএনপি সদস্য সচিব এ্যাড, আবুল কালাম শাহিনের মুঠো ফোনে কল করা হলে তিনি কল রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, বরিশাল দক্ষিণ ও বরিশাল উত্তর জেলা বিএনপি সহ মহানগরের বিভিন্ন ওয়ার্ড কমিটি গঠন করাকে কেন্দ্র করে দলের পদ বঞ্চিত নেতা কর্মীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ করে কেন্দ্রীয় বিএনপিতে তারা অভিযোগ করেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp