বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে বিদ্যালয়ের কমিটি গঠন নিয়ে সভাপতির নেতৃত্বে প্রধান শিক্ষককে মারধর

নিজস্ব প্রতিবেদক ::: বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার এক মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতির নেতৃত্বে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে মারধরের অভিযোগ উঠেছে। গতকাল রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ভংগা কাদিরাবাদ মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের কক্ষে এ ঘটনা ঘটে।

বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার আগে নতুন কমিটি গঠনের প্রক্রিয়া শুরু না করায় মারধর করা হয়েছে বলে অভিযোগ করেছেন প্রধান শিক্ষক। সভাপতির হুমকিতে প্রধান শিক্ষক অভিযোগ দিতে পারছেন না বলে জানিয়েছেন তিনি।

প্রত্যক্ষদর্শী সূত্র জানিয়েছে, সভাপতি আব্দুস সালামের নেতৃত্বে ১০–১৫ জন প্রধান শিক্ষকের কক্ষে তাঁকে এলোপাতাড়ি কিল-ঘুষি-লাথি দেয়। কয়েকজন শিক্ষক এগিয়ে এসে তাঁকে উদ্ধার করেন।

জানতে চাইলে প্রধান শিক্ষক আব্দুস সাত্তার বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির মেয়াদ হবে আগামী ২১ মে। নিয়মানুযায়ী এর তিন মাস আগে ভোটের মাধ্যমে নতুন কমিটি গঠন করতে হয়। বিদ্যালয় বন্ধ ও পরীক্ষায় শিক্ষকেরা ব্যস্ত থাকায় তিনি ভোটার তালিকা প্রস্তুত করতে পারেননি। এতে ক্ষুব্ধ হন সভাপতি। গতকাল রোববার দুপুর ১২টার দিকে দলবলসহ কক্ষে ঢুকে তাঁকে মারধর করেছেন।

তবে সভাপতি আব্দুস সালাম বলেন, ‘প্রধান শিক্ষককে একাধিকবার তাগাদা দেওয়ার পর তিনি উদ্দেশ্যমূলকভাবে ভোটার তালিকা করেননি। যে কারণে ২১ মে মেয়াদ শেষ হওয়ার আগে নতুন কমিটি করা যাচ্ছে না। রোববার এসব বিষয় নিয়ে অন্যান্য শিক্ষকদের সঙ্গে কথা বলার সময়ে প্রধান শিক্ষকের সঙ্গে তর্কাতর্কি হয়েছে।’

এ মেহেন্দিগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. হুমায়ুন কবীর বলেন, প্রধান শিক্ষক ফোনে তাঁকে বিষয়টি জানিয়েছে। তিনি লিখিত অভিযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp