বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করলেন সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ

নিজস্ব প্রতিবেদক :: ১৫০ অক্সিজেন সিলিন্ডার দিয়ে বিনামূল্যে করোনা রোগীদের সেবা দেওয়ার উদ্যোগ নিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক আইডি থেকে এক লাইভে তিনি এ বিষয়টি জানান।

মেয়র সাদিক আব্দুল্লাহ জানান, করোনা উপসর্গ ও আক্রান্তদের মধ্যে অক্সিজেন সেবা দিতে ইতোমধ্যে দেড়শত অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজনে ০১৭২২২৮৬৩৬৭, ০১৭২৩০২২৯৯৭ ও ০১৭২৩৯৫০২১৮ নম্বরে কল করলেই রোগীর বাসায় পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার। একই নম্বরে বিনা মূল্যে অ্যাম্বুলেন্স সেবাও চালু রয়েছে।

তিনি বলেন, অক্সিজেন সিলিন্ডারের সংকট রয়েছে। ফলে সিলিন্ডার পাওয়া যাচ্ছিলো না, এ কারণে কিছুটা বিলম্ব হয়েছে। অক্সিজেন সিলিন্ডারগুলো আমার প্রয়াত মায়ের (শহীদ জননী বীর মুক্তিযোদ্ধা সাহান আরা বেগম) নামে ব্যক্তিগত ফান্ড থেকে বরিশালের মানুষের সেবার জন্য করেছি।

উল্লেখ্য, বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র উদ্যোগে বরিশাল নগরে করোনা রোগীদের জন্য ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়। সে সময় তিনটি নম্বর দিয়ে হটলাইন চালু করা হয়।

এছাড়া এর আগে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের কাছে বরিশাল সিটি করপোরেশনের উদ্যোগে আইইবি-ম্যাক্স গ্রুপের সহায়তায় ৪০ লিটার ধারণক্ষমতা সম্পন্ন ৩০টি ও ১০ লিটার ধারণক্ষমতা সম্পন্ন ২০টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। পাশাপাশি লকডাউনের মধ্যে এ হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্টাফদের যাতায়াতের জন্য পরিবহনের ব্যবস্থাও করেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp