বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে বিভিন্ন স্কুল-কলেজে মাত্রাতিরিক্ত ফি আদায় বন্ধ করার দাবিতে ছাত্র ফ্রন্টের প্রতিবাদ সভা

শামীম আহমেদ :: বরিশাল সহ সারাদেশে মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের ‘এসাইনমেন্ট ফি’ স্কুল-কলেজের টিউশন ফি, পরিক্ষার ফি সহ সকল ফি আদায় বন্ধ করে করোনাকালীন সময়ে বিশেষ বরাদ্ধ দিয়ে শিক্ষা সংকট মোকাবেলা করার আহবান জানিয়ে মানববন্ধন প্রতিবাদ সভা ও জেলা প্রশাসক বরাবর স্বারক লিপি দিয়েছে জেলা ও মহানগর সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল শাখা।

আজ বুধবার (২৫) নভেম্বর সকাল সাড়ে ১১ টায় সদররোডে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরিশাল জেলা শাখার সভাপতি সাগর দাশের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মহানগর প্রচার ও প্রকাশনা সম্পাদক বিরেন সিকদার, জেলা শাখার সংগঠনিক লামিয়া সায়মন ঝুমা, সোহান আহমেদ, সাইদুল ইসলাম, সুমাইয়া, সাজ্জাদ।

এসময় নগরীর বিভিন্ন কলেজের সমাজতান্ত্রিক ফ্রন্টের সদস্যরা অংশ গ্রহন করে। এসময় তারা অভিযোগ করে বলেন নগরীর কাউনিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়, মথুরানাথ পাবলিক মডেল স্কুল এন্ড কলেজ, শহীদ আলতাফ মাধ্যমিক বিদ্যালয়, কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়, কাশিপুর গার্লস হাই স্কুল, সৈয়দা মজিদুন্নেছা বিদ্যালয় সহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান আড়াই হাজার থেকে তিন হাজার টাকা করে বিভিন্ন শিক্ষার্থীদের কাছ থেকে জোড় পূর্বক এখনো টাকা আদায় করা হচ্ছে। এমনকি টাকা পরিশোধ করা না হলে এসাইনমেন্ট নেয়া হবে না বলে হুমকী দিচ্ছেন শিক্ষকরা।

তাই সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের পক্ষ থেকে অসহায় সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া টাকা ফেরত দেয়া সহ ফি আদায় বন্ধ ও মওকুফ করার দাবী কার্যকরে ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

পরে নগরীতে একটি মিছিল করে জেলা প্রশাসকের নিকট স্বারকলিপি প্রদান করা হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp