বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে রমজান উপলক্ষে ছাত্রশিবিরের বর্ণাঢ্য র‌্যালি

অনলাইন ডেস্ক : পবিত্র রমজানুল মোবারককে স্বাগত জানিয়ে বরিশালসহ সারাদেশে বর্ণাঢ্য র‌্যালি করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। এসময় র‌্যালি পরবর্তী সমাবেশে ছাত্রশিবির নেতারা বলেন, মানবজাতির প্রতি আল্লাহ তায়ালার সর্বশ্রেষ্ঠ নেয়ামত আল কুরআন। আর কুরআন নাজিলের মাস হলো রমযান মাস। কুরআন থেকে হেদায়াত লাভ ও সমাজে কুরআনের আইন প্রতিষ্ঠার জন্য যে মন মানসিকতা ও চরিত্রের প্রয়োজন, তা সৃষ্টির জন্য আল্লাহ তায়ালা মাহে রমজানের রোজা পালনকে আমাদের প্রতি ফরজ করেছেন। তাই রমজান মাসকে প্রশিক্ষণের মাস হিসেবে গ্রহণ করে সার্বিক জীবনে কুরআনের অনুসরণকারী হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।

নেতৃবৃন্দ সরকারের উদ্দেশে বলেন, সরকারের অবহেলা ও এক শ্রেণীর অসাধু ব্যক্তির অপকর্মে পবিত্র রমজান মাসে মানুষকে নানা ভোগান্তিতে পড়তে হয়। ইতোমধ্যেই রোজার সামাগ্রীসহ নিত্য পণ্যসামগ্রীর দাম লাগামহীনভাবে বাড়ছে। যা সবাইকে বিশেষ করে সমাজের নিম্নবিত্ত মানুষের জীবনকে আরও সংকটে ফেলে দিয়েছে। ফলে প্রতি বছরই এই মুসলিম-প্রধান দেশে মাহে রমজানে মধ্যবিত্ত ও হত দরিদ্র মানুষের করুণ চিত্র দেখতে হয়। মাহে রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও তাকওয়ার পরিবেশ সৃষ্টিতে দেশবাসী ও সরকারের প্রতি আহবান রেখে নেতৃবৃন্দ বলেন, সুদ, ঘুষ, মদ, জুয়া ও অশ্লীলতা-বেহায়াপনাসহ সকল প্রকার হারাম কার্যক্রম বন্ধ করতে হবে। ইসলামবিরোধী সকল কার্যক্রম বন্ধ করতে হবে বিশেষকরে সিনেমা হল, টেলিভিশন প্রভৃতিতে ছায়াছবিসহ সকল প্রকার অশ্লীল প্রদর্শনী বন্ধ করতে হবে। ইসলাম ও ইসলামী আন্দোলন বিরোধী সকল ষড়যন্ত্র বন্ধ করতে হবে।

মাহে রমজানে যেন জনগণ নির্বিঘ্নে রোযা পালন করতে পারে তার সার্বিক ব্যবস্থা করতে হবে। কুরআন নাজিলের মাসে কুরআনপ্রেমী নেতৃবৃন্দকে মুক্তি দিতে হবে। ইসলামপ্রিয় ছাত্রজনতার উপর জুলুম নির্যাতন বন্ধ করতে হবে।

ছাত্রজনতাসহ দেশবাসীকে উদ্দেশ্যে করে নেতৃবৃন্দ আরো বলেন, কুরআন নাজিলের মাসে সহীহ শুদ্ধভাবে কুরআন পড়ুন, কুরআন বুঝুন, আল-কুরআনের আলোকে সমাজ ও নিজেকে গড়ে তুলুন এবং কুরআন প্রতিষ্ঠার আন্দোলনে নিজেকে সম্পৃক্ত করুন।

বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির বরিশাল মহানগর শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে র‌্যালিটি বিশ্বরোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp