বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে শিশু চালায় বাস: থানায় ফোন দেয়ায় ক্ষেপলেন পুলিশ

খন্দকার রাকিব ॥ সড়ক দুর্ঘটনার খবর থানা পুলিশকে অবহিত করে বিপাকে পড়লেন এক পথচারী। পুলিশ ঘটনাস্থলে আসলেও সেই দুর্ঘটনা নয়, চটলেন পথচারীর ওপর। কিন্তু বিধি বাম। উল্টো পরিস্থিতির শিকার হয়ে জনতার রোষে পড়লেন পুলিশ কর্মকর্তা। কিন্তু শেষে ক্ষমা চেয়ে পেলেন রক্ষা। এই ঘটনাটি ঘটেছে গতকাল বরিশাল নগরীর মড়কখোলা পোল এলাকায়। প্রত্যক্ষদর্শীরা জানান, ১৩ বছরের শিশু আতিক ফরাজী বরিশালের নতুন বাজার থেকে সামি-সাদি পরিবহনের একটি বাস চালিয়ে মড়কখোলা পোলের পাশে খালের তীরে পার্কিং করতে গিয়ে স্থানীয় এক বৃদ্ধাকে ধাক্কা দেয়। এতে ওই বৃদ্ধা নারী সড়কে পড়ে রক্তাক্ত জখম হন।

এই চিত্র আশেপাশের লোকজন প্রত্যক্ষ করে এগিয়ে এসে শিশু চালকসহ বাসটিকে আটকে দেয়। মূলত এই খবর থানা পুলিশকে অবহিত করতেই ফোন করেছিলেন ওই পথচারী। পরক্ষণে থানা পুলিশের এএসআই সাইয়েদের নেতৃত্বে একটি টহল টিম আসলেও বাস বা চালকের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি। বরং কাউনিয়া থানা পুলিশের এসআই সাইয়েদ চটলেন থানায় ফোন করা ব্যক্তির ওপর। কিন্তু সার্বিক পরিস্থিতিতে চালক বা বাসটির বিরুদ্ধে কোন ধরনের আইনগত ব্যবস্থা গ্রহণ না করায় পুলিশ কর্মকর্তা নিজেই অবশেষে পড়ে গেলেন জনরোষে। এক পর্যায়ে বাসসহ চালক লাপাত্তার খবর উত্তেজিত জনতাকে যেন আরও তেজদীপ্ত করে তোলে।

বগবিতণ্ডার একপর্যায়ে কাওসারুল নামে এক পুলিশ কনস্টেবল জনতার প্রতি অশ্লীল বাক্য ছুড়ে দেন। এতে উত্তেজিত জনতা পুলিশ কনস্টেবলকে একচোট দিতে উদ্যত হয়। বেগতিক পরিস্থিতে কাউনিয়া থানা পুলিশের সেকেন্ড অফিসার তানজিল আহমেদ ঘটনাস্থলে ছুটে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন। একপর্যায়ে রুঢ় আচরণের কারণে ওই পুলিশ কর্মকর্তা ও কনস্টেবলকে তিনি জনসম্মুখে ক্ষমা প্রার্থনা করালে পরিবেশ পরিস্থিতি অনুকূলে আসে। কিন্তু শিশু চালকসহ বাসটিকে পুলিশ কর্মকর্তা যে ছেড়ে দিলেন সেই বিষয়টি আলোচনায় আসেনি। যদিও বাস বা চালককে ছেড়ে দেয়ার বিষয়টি ঘটনাস্থলেই অস্বীকার করেছেন এএসআই সাইয়েদ। তবে একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, সাইয়েদ এসেই মুঠোফোনে বাস মালিকের সাথে কথা বলেন এবং পরিস্থিতি সামলে নেয়ার আশ^াস দেন। সে ক্ষেত্রে ধারণা করা হচ্ছে এই পুলিশ কর্মকার্তার সাথে বাস মালিকের মুঠোফোনেই আফোস রফা হয়। এ প্রসঙ্গে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন বললেন, বিষয়টি তিনি অবগত হয়েছেন একটি মাধ্যমে। পরবর্তীতে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন। সেক্ষেত্রে পুলিশ সদস্যের অসদাচারণের বিষয়টিও খোঁজ খবর নিয়ে দেখবেন। সেই সাথে পুলিশ সদস্যদের ওই আচরণের জন্য দুঃখ প্রকাশও করেন তিনি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp