বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে সরকারি নির্দেশ অমান্য করে চলছে প্রাইমেট কোচিং সেন্টার

নিজস্ব প্রতিবেদক :: নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে ও শিক্ষার্থীদের সুরক্ষার বিষয় চিন্তা করে সরকার যেখানে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা সেখানে সরকারি নির্দেশ অমান্য করে বরিশাল নগরীর কোচিং মালিকরা চালিয়ে যাচ্ছেন তাদের কোচিং বাণিজ্য। সরকারের নির্দেশনার তোয়াক্কা না করেই সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন এলাকায় বেশ কয়েকটি কোচিং সেন্টার তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে ও নিয়মিত ক্লাস করাচ্ছেন শিক্ষার্থীদের।

শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে সরেজমিনে বরিশাল নগরীর বগুড়া রোড এলাকার প্রাইমেট কোচিং সেন্টারে গিয়ে দেখা যায়, প্রচুর শিক্ষার্থীর ভিড়। যারা ক্লাস করার জন্য অপেক্ষা করছেন। পরে কোচিং সেন্টারের উপরের তলায় উঠে দেখা যায় প্রায় তিন চারটি কক্ষে শিক্ষাদান কার্যক্রম পরিচালনা করছেন কয়েকজন শিক্ষক। এ সময় সাংবাদিক পরিচয় পেয়ে অনেকটা ঘাবড়ে যাওয়ার উপক্রম হয় তাদের। এ সময় কথা হয় ২০-২৫ জন শিক্ষার্থীর ক্লাস নেয়া এক শিক্ষকের সাথে।

তার কাছে ক্লাসের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, স্কুল বন্ধ তাই শিক্ষার্থীদের পড়াশোনা চালু রাখতেই নাকি তাদের কোচিংয়ে আসতে বলা হয়। যাতে স্কুল বন্ধকালীন সময় বাচ্চারা ক্ষতিগ্রস্ত না হয়।

এ সময় প্রাইমেট কোচিং সেন্টারের বাইরে ও ভিতরে অসংখ্য শিক্ষার্থীদের দেখা যায় অপেক্ষা করতে। বাইরের শিক্ষার্থীদের লাইনে দাঁড় করিয়ে রাখা হয়েছে পরবর্তী ব্যাচে পড়ানোর জন্য, আর ভিতরে দাঁড় করিয়ে রাখা হয়েছে আরও কয়েকটি ব্যাচের শিক্ষার্থীদের।

জনসমাগম এড়াতে যেখানে সরকার দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দিয়েছে সেখানে এই নির্দেশনা উপেক্ষা করে কোচিং সেন্টার খোলা রাখার বিষয়ে সেন্টারটির পরিচালক মেহেদি হাসান ইমন বলেন, শিক্ষার্থীদের সুরক্ষা বজায় রেখে ও তাদের শিক্ষার কথা ভেবে শেষ ক্লাস নিচ্ছি।

প্রাইমেট কোচিং সেন্টারের বিরুদ্ধে এর আগেও সরকারের নির্দেশনা অমান্য করার অভিযোগ রয়েছে। দেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার সময় সকল প্রকার কোচিং সেন্টার বন্ধ থাকার নির্দেশনা থাকলেও এ কোচিং সেন্টারটি অবাধে চালিয়ে যেত তাদের কোচিং বাণিজ্য।

তবে অভিভাবকরা বলছেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় বাচ্চাদের যাতে পড়ালেখায় ক্ষতি না হয় সেজন্য কোচিং সেন্টারে নিয়ে এসেছেন তারা। এরমধ্যে কিছু অভিভাবকদের সাংবাদিকদের দেখে বিরূপ মন্তব্য করতেও শোনা যায়। অনেকে ব্যঙ্গ করে বলতেও শোনা যায়, সাংবাদিকদের আর খেয়ে কাজ নাই তারা এসেছেন বাচ্চাদের পড়াশোনার ব্যাঘাত ঘটাতে।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp