বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে সাংবাদিক শামীমের ওপর কারারক্ষীদের হামলার বিচার দাবি

অনলাইন ডেস্ক// পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বরিশাল কেন্দ্রীয় কারাগারের কারারক্ষীদের হামলায় যুগান্তরের ফটো সাংবাদিক শামীম আহমেদ আহত হওয়ায় তার প্রতিবাদ ও ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সাংবাদিকরা।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে বরিশাল ডিভিশনাল জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, ঢাকা আয়োজিত এক মানববন্ধনে এই দাবি জানানো হয়।

বক্তারা বলেন, ‘বরিশাল কেন্দ্রীয় কারাগারে গম কেলেঙ্কারির ছবি তুলতে গিয়ে কারারক্ষীদের হাতে লাঞ্ছিত হয়েছেন ফটো সাংবাদিক শামীম আহমেদ। কিন্তু এরকম ঘটনা এই প্রথম নয়। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলা, মামলা এমনকি সাংবাদিককে খুনও হতে হয়েছে। এর কারণ হলো সাংবাদিককে সবাই প্রতিপক্ষ ভাবে। যখনই কোনো সংবাদ কারো বিরুদ্ধে যায়, তখনই ঘটনার সঙ্গে সংশ্লিষ্টরা সাংবাদিককে প্রতিপক্ষ বা শত্রু ভাবে। অথচ সাংবাদিকের কারণেই মানুষ সত্যটি জানতে পারে।’

তারা বলেন, ‘গণমাধ্যমের কারণেই যেকোনো অন্যায় ও অপরাধ আড়াল করে রাখা কঠিন। কিন্তু অপরাধীরা যেহেতু নিজেদের কর্মকাণ্ড আড়াল করতে চায়, তাই সবসময়ই তারা গণমাধ্যমকে শত্রু পক্ষ ধরে নেয় এবং সুযোগ পেলেই তাদের ওপর হামলা চালায়।’

মানববন্ধন থেকে বরিশালে ফটো সাংবাদিক শামীম আহমেদের ওপর হামলাকারী কারারক্ষীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

মানববন্ধ‌নে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল, খুলনা বিভাগীয় সাংবাদিক সমিতির সভাপতি রাহুল রাহা, বরিশাল ডিভিশনাল জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ঢাকার সভাপতি আমীন আল রশীদ, বিএফইউজের সদস্য শেখ মামুন অর রশিদ, ডিআরইউর সাবেক সাংগঠনিক সম্পাদক ও বিডিজে এর সাধারণ সম্পাদক শেখ জামাল, সহ-সভাপতি রিশান নসরুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাহবুব সৈকত, সাংবাদিক নেতা মানিক লাল ঘোষ, ফাহিম মোনায়েম, বোরহান উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp