বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ কাজে বাধা দেয়ায় একজনের জেল, ২ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও গণসচেতনতা সৃষ্টি করতে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা অব্যহত রেখেছে।

আজ সোমবার (৬ এপ্রিল) সকালে জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের নির্দেশনায় আমতলার মোড়, সাগরদ্বীপ ব্রাঞ্চ রোড, কালিজিরা বাজার ও রুপাতলী বাস স্ট্যান্ডে ২ টি ভ্রাম্যমান আদালতের টিম করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে গণসচেতনতা কার্যক্রম পরিচালনা করে।

এসময় সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ কাজে বাধা দেয়ায় অলিউর রহমান চিশতী (৪৫) নামের এক ব্যক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। আর দুই দোকানে গণজমায়েত ও সামাজিক দূরত্ব নিয়ম না মানায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনায় নেতৃত্ব প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমূল হুদা ও মোঃ জিয়াউর রহমান।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমূল হুদা জানান- বিভিন্ন চায়ের দোকান, মুদি দোকান ও এলাকার মোড়ে মোড়ে যেখানেই জনসমাগম দেখা গেছে সেখানে হ্যাণ্ড মাইক ব্যবহার করে জনসচেতনতা সৃষ্টি করা হয় করা হয় এবং নিরাপদ দূরত্বে চলার নির্দেশনা প্রদান করা হয়। পাশাপাশি সবাইকে প্রয়োজন ছাড়া ঘরের বাইরে আসতে নিষেধ করা হয়েছে এবং এ আদেশ অমান্যাকরীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়। অভিযান চলাকালে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ কর্তৃক (টিসিবি) পণ্য বিক্রয়ের বিভিন্ন পয়েন্ট এ করোনাভাইরাস সম্পর্কে গণসচেতনতা সৃষ্টি করা হয়। এবং আমতলার মোরে ফিরোজ স্টোরে গণজমায়েত ও সামাজিক দূরত্ব নিয়ম না মেনে খোশগল্প করায় ফিরোজ স্টোরকে ৩ হাজার টাকা এবং সাগরদী ব্রাঞ্চ রোডে একই অপরাধের জন্য আইয়ুব আলী স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রসিকিউসন অফিসার হিসাবে সহযোগিতা করেন স্যানিটারি অফিসার ও নিরাপদ খাদ্য ইন্সপেক্টর জাকির হোসেন। আইন-শৃঙ্খলা রক্ষা ও গণসচেতনতা কার্যক্রম পরিচালনায় সহায়তা করেন র‍্যাব- ৮ এর এএসপি মুকুর চাকমাসহ একটি টিম।

অপরদিকে নগরীর সদর রোড, বাংলাবাজার, আমতলা, চৌমাথা, নতুল্লাবাদ ও কাশীপুর এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান। অভিযানকালে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ কাজে বাধা দেয়ায় নগরীর বাংলাবাজার এলাকায় অলিউর রহমান চিশতী (৪৫) নামের এক ব্যক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। পাশাপাশি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে আসতে নিষেধ করা হয় এবং এ আদেশ অমান্যাকরীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়। এমনকি নগরীর বিভিন্ন প্রান্তের টিসিবির পণ্য বিক্রি সময় সামাজিক দূরত্ব মেনে লাইন তৈরির বিষয়টি দাঁডিয়ে থেকে তদারকি করেন।

অভিযানে প্রসিকিউসন অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন কোতয়ালী মডেল থানার এসআই মোঃ হেমায়েত হোসেন। আইন-শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ জানান, জনস্বার্থে ভ্রাম্যমান আদালত ও করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে গণসচেতনতা কার্যক্রম অব্যাহত থাকবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp