বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে সড়কে আলপনা আঁকার মাধ্যমে মুজিব বর্ষের কর্মসূচি শুরু

শামীম আহমেদ :: বরিশালে সড়কে আলপনা আঁকার মধ্য দিয়ে মুজিববর্ষের কর্মসূচি শুরু করেছে সিটি করপোরেশন। সোমবার (১৬ মার্চ) বিকেল নগর ভবনের সামনের সড়কে এ আলপনা আঁকা ও সাজসজ্জাকরন কর্মসূচির উদ্বোধন করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এসময় তিনি বরিশাল চারুকলার শিল্পীদের সাথে সড়কে আলপনা আঁকেন।

ওইসময় মেয়রের সাথে সাথে সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লে­খ্য, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী ২০২০ ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দুইদিন ব্যাপী অনুষ্ঠান কর্মসূচির মধ্যে আজ সোমবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে নগর ভবন চত্বরে আতশবাজী উৎক্ষেপন করা হবে।

এছাড়া মঙ্গলবার (১৭ মার্চ) সূর্য উদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯ টায় এ্যানেক্স ভবন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূস্পার্ঘ অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন, সকাল ১০ টায় নগর ভবন চত্বরে শেবাচিম বঙ্গবন্ধু ক্লাবের সহযোগীতায় রক্তদান কর্মসূচি, দুপুর ১২ টায় নগর ভবন চত্বরে দুস্থ ও অসহায় রিক্সা চালককে রিক্সা বিতরণ ও ৩০ টি ওয়ার্ডের পরিচ্ছন্নতা কর্মীদের নিকট পরিচ্ছন্নতা ভ্যান বক্স হস্তান্তর করা হবে।

অপরদিকে বাদ জোহর বা বরিশাল সিটি কর্পোরেশন এলাকার সকল মসজিদে জাতির পিতার রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত এবং মন্দির, গীর্জায় সুবিধামত সময়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। সন্ধ্যা ৭ টায় নগর ভবন চত্বরে সাংস্কৃতিক সমন্বয় পরিষদের সহযোগীতায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাত ৮ টায় নগর ভবন চত্বরে কেক কাটা ও আতশবাজী উৎক্ষেপন করা হবে।

এছাড়া বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন, অনুদান বিতরণ, আলোকসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আওয়ামী লীগের কর্মসূচীর মধ্যে পতাকা উত্তোলন ও দলীয় কার্যালয়ে আলোকসজ্জা, ১৭ মার্চ সকাল ৯টায় দলীয় কার্যলয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পন ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp