বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে ৩০ জয়িতাকে সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার :: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বেগম ফরিদা পারভীন বলেছেন, আমাদের প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে এদেশের নারীদের আর পিছনে ফিরে তাকাতে হবে না।

আজ মঙ্গলবার সকাল ১১ টায় নগরীর অশ্বিনী কুমার হলে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় ২০১৮-১৯ অর্থ বছরের বরিশাল বিভাগের ৬ জেলা থেকে ৫ জন শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা ক্রেস্ট ও অর্থ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

আমরা সকলেই দেশে জয়িতা, সেই সাথে আমাদের পুরুষের পাশাপাশি মহিলারা সমানতালে কাজ করে দেশকে সামনে দিকে এগিয়ে নিয়ে যাবার কাজে অংশ গ্রহণ করে চলেছেন।
তিনি আরো বলেন, এদেশে মুক্তিযোদ্ধারা রক্তের বিনিময়ে যদি দেশ স্বাধীন করে না দিতেন তাহলে আজ আমরা বাংলার মাটিতে বড় কোন সরকারী কর্মকর্তা হতে পারতাম না।

বরিশাল বিভাগীয় পর্যায়ে ৫ ক্যাটাগরিতে ৫ জনকে শ্রেষ্ঠ জয়িতা সম্মানা প্রদান করা হয়। সম্মাননাপ্রাপ্ত জয়িতারা হচ্ছেন অর্থনৈতিক সাফল্য অর্জনকারী মোসাঃ শাহিনুর আক্তার,পিং আঃ রব হাওলাদার,মাতা ফাতেমা বেগম,শেরে বাংলা রোড, পটুয়াখালী পৌরসভা।

শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হাসিন আরা বেগম,পিতাঃ মৃতঃ মাকসুদুর রহমান, স্বামীঃআঃ জলিল,মাতা মৃতঃ জাহানারা বেগম,জীবনানন্দ সড়ক বগুড়া রোড, বরিশাল।

সফল জননী নারী হালিমা খাতুনস্বামী মৃতঃ আঃ মাজিদ,গ্রাম চালিতাবুনিয়া,ইউনিয়ন বুকাবুনিয়া,উপজেলা বামনা, জেলা বরগুনা।

নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী মনোয়ারা বেগম,স্বামীঃ আঃ মজিদ হাওলাদার,মাতা শানু বেগম,গ্রাম কৃষ্ণকাঠী, জেলা ও থানা ঝালকাঠী।

সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় মোসাঃ নয়ন তারা,স্বামীঃ মোঃ শাহজাহান,গ্রাম জগৎপট্রি, স্বরুপকাঠী, নেছারাবাদ, পিরোজপুর।

বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মোঃ ইয়ামিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর পরিচালক (যুগ্ম সচিব) মোঃ ফকরুল কবির,বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান,সচেতন নাগীর কমিটির সভাপতি অধ্যাপিকা (অবঃ) শাহ সাজেদা বেগম, বরিশাল মহিলা পরিষদ সভাপতি রাবেয়া খাতুন,বরিশাল জেলা সাবেক মহিলা বিষয়ক কর্মকর্তা রাসিদা বেগম।

এসময় মঞ্চে আরো উপস্থিত ছিলেনমহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-সচিব ফেরদৌসি খানম, বরিশাল বিভাগীয় অতিরিক্ত কমিশনার (রাজস্ব) মোঃ জাকারিয়া,বরিশাল উন্নয়ন সংস্থা আভাষ নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল।

অনুষ্ঠান সার্বিকভাবে পরিচালনা করেন বরিশাল বিভাগীয় মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক দিলারা খানম।

এসময় প্রধান অতিথি সহ বিভিন্ন অতিথিরা শ্রেষ্ট ৫ জয়িতাদের হাতে সম্মাননা ক্রেস্ট অর্থের চেক তুলে দেন।
এছাড়া বিভাগীয় প্রর্যায়ের ৪০ জন জয়িতাদের মধ্যে ৩০জনকে বাচাই করা হয়। এদের ভিতর থেকে বিচারক মন্ডলির সদস্যরা ৫ জন শ্রেষ্ঠ জয়িতা নির্বাচন করেন।

অপর ২৫ জন জয়িতাকে সম্মাননা প্রদান ও অর্থ প্রদানের মাধ্যমে সহযোগিতা করা হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp