বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে ৬ মাসেও সনাক্ত হয়নি নারী চিকিৎসকের হত্যাকারী

অনলাইন ডেস্ক// বরিশাল নগরীর কাশিপুর এলাকায় নারী চিকিৎসক মারুফা হত্যাকান্ডের ৬ মাস অতিবাহিত হলেও আজও তার রহস্য উদ্ঘাটনসহ ঘটনার সাথে জড়িত ব্যক্তিকে আটক করতে পারেননি পুলিশ। ফলে ধরাছোয়ার বাইরে থেকে যাচ্ছে হত্যাকারী। তেমনি চাঞ্চল্যকর হত্যা মামলাটির বিচার কার্যক্রম শুরু করতে পারছেনা সংশ্লিষ্ট আদালত।

অভিযোগ উঠেছে তদন্তকারী কর্মকর্তা এসআই ফিরোজ আলম মুন্সীর কর্তব্য পালনে ধীরগতি হওয়ায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

সূত্রমতে, গত বছরের ৩১ সেপ্টেম্বর দুপুরে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন লুৎফর রহমান সড়কের সুলতান আহমেদের মালিকানাধীন ‘শরীফ মঞ্জিলের’ তৃতীয় তলার একটি ফ্ল্যাটের ভাড়া বাসা থেকে কাশিপুর গণপাড়া এলাকার বাসিন্দা জহিরুল হায়দার চৌধুরীর স্ত্রী এবং কাশিপুর ইউনিয়ন পরিষদের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল কর্মকর্তা মারুফা বেগমের (৪১) লাশ উদ্ধার করেন বিমান বন্দর থানা পুলিশ। সে সময় ওই নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যা করা হতে পারে বলে ধারণা করেছিলেন সংশ্লিষ্টরা।

ঘটনার পর নিহতের চার সহকর্মীকে পুলিশ আটক করেছিলো। পরবর্তীতে জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেয়া হয়।

এ ঘটনায় নিহতের বড় ভাই জামাল উদ্দিন ১ অক্টোবর রাতে অজ্ঞাতনামা আসামি করে পরিকল্পিত হত্যার অভিযোগে বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করেন। ওই থানার উপপরিদর্শক ফিরোজ আলম মুন্সিকে মামলা তদন্তের দায়িত্ব দেয়া হয়। এ ঘটনার ছয় মাস পার হলেও দায়িত্বের ক্ষেত্রে এখন কোন সফলতা দেখাতে পারেনি তদন্তকারী কর্মকর্তা ফিরোজ আলম। এদিকে ধীরগতির কারণে মামলার বিচার কাজ পরিচালনা করতে পারচ্ছে না আদালত।

এ ব্যাপারে এয়ারপোর্ট থানার সংশ্লিষ্ট আদালতের জিআরু বৈচি বিশ্বাস জানান, আসামি সনাক্ত না হওয়ায় মারুফা হত্যা মামলাটি আদালত দিনধার্য্য করে রেখেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ফিরোজ আলম মুন্সী বলেন, নিহতের ময়নাতদন্তের রিপোর্টে ধর্ষণের কোন আলামত পাওয়া যায়নি। হত্যার ক্লু উদ্ঘাটন করা হয়েছে কিন্তু দতন্তের স্বার্থে বিষয়টি গোপন রাখতে হয়েছে। উদ্ধার হওয়া ক্লু’র সূত্রধরেই খুনিকে আইনের আওতায় আনার জোর চেষ্টা চালছে।

তিনি আরও বলেন, চলতি মাসের ভেতরে তদন্তের আশানুরূপ সফলতা আসবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp