বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল আইনজীবী সমিতি নির্বাচন : ১০ পদে আ.লীগ বিজয়ী

অনলাইন ডেস্ক// বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ ১০ পদে আওয়ামীপন্থী প্যানেলের বিজয় হয়েছে। তবে একটি মাত্র পদে বিএনপিপন্থী প্রার্থী নির্বাচিত হয়েছে। আর সেটি হচ্ছে অর্থ সম্পাদক পদ।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সকালে জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপপরিষদ সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে উৎসবমুখর পরিবেশে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৭৫৭ জন আইনজীবী ভোটারের মধ্যে ৬৫৩ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনের ফলাফল অনুযায়ী, সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করে সৈয়দ ওবায়েদ উল্লাহ (সাজু) ৪১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তবে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম আজাদ পেয়েছেন ২১০ ভোট।

সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করে ফিরোজ মাহমুদ খান ৩৯৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে অপর প্রার্থী শেখ হুমায়ুন কবির মাসুদ পেয়েছেন ২৪৫ ভোট।

সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করে খলিলুর রহমান ৪০৬ ভোট ও গৌরাঙ্গ চন্দ্র শীল ৩৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে অপর দুই প্রার্থী জাহিদুর রহমান ২২৭ ভোট ও অসীম কুমার বাড়ৈ ২৪০ ভোট পেয়েছেন।

যুগ্ম সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করে মঈনুদ্দীন মাহবুবুল আলম সিকদার ৩৭৯ ভোট এবং সামসুজ্জামান সোহেল ৪৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে অপর দুই প্রার্থী বিউটি বেগম ২৭৩ এবং কাজী আবুল হাসান ১৬৯ ভোট পেয়েছেন।

অর্থ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করে শাহেনুর খানম ৩৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদে অপর প্রার্থী নিয়াজ মাহমুদ খান পেয়েছেন ২৮১ ভোট।

এদিকে নির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করে মেজবাহ উদ্দিন সুরুজ ৫১২ ভোট, সানজিদা শারমিন মৌরী ৪৪৫ ভোট, আরিফুর রহমান সিকদার রাসেল ৪২৯ এবং অসীম কুমার সাহা ৩৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এই পদে অপর ৩ প্রার্থী মো. মোস্তাফিজুর রহমান ২৩৩ ভোট, হারুন অর রশিদ ১৮৭ ভোট, মিজানুর রহমান রাজু ২৭৫ ভোট পেয়েছেন।

উল্লেখ্য, বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতির ১টি পদের বিপরীতে ৩ জন, সহ সভাপতি ২টি পদের বিপরীতে ৪ জন, সম্পাদক ১টি পদের বিপরীতে ২ জন, যুগ্ম সম্পাদক ২টি পদের বিপরীতে ৪ জন, অর্থ সম্পাদক ১টি পদের বিপরীতে ২ জন ও নির্বাহী সদস্য ৪টি পদের বিপরীতে ৭ জন প্রার্থীসহ ১১ পদের বিপরীতে মোট ২২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচন উপপরিষদের আহ্বায়কের দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট মজিবর রহমান।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp