বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল নগরীর ‘ডেসটিনির মাঠে’ জমজমাট মাদক ব্যবসা : অতিষ্ঠ এলাকাবাসী

এম বাপ্পি :: বরিশালে এলাকাভিত্তিক মাদক ব্যবসা ছড়িয়ে পড়েছে। প্রশাসনের তৎপরতা থাকা সত্ত্বেও বিভিন্ন কৌশল অবলম্বন করে ব্যবসায়ীরা মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। বিশেষ করে বস্তি এলাকায় মাদক সংক্রান্ত তৎপরতা অব্যাহত রয়েছে।

এমনই একটি এলাকা নগরীর ১০ নং ওয়ার্ডের কেডিসি বস্তি। এখানের মাদক ব্যবসায়ীরা তাদের মাদক ব্যবসার কার্যক্রম চালাতে নিরাপদ স্থান হিসেবে বেছে নিচ্ছে নির্জন এলাকা। এই বস্তি এলাকার মাদক ব্যবসায়ীরা ওই ওয়ার্ডেরই অন্তর্গত ‘ডেসটিনির মাঠ’কে নিরাপদ স্থান হিসেবে ব্যবহার করছে- এমন অভিযোগ করেছেন স্থানীয়রা। তাদের অভিযোগ, সন্ধ্যা হলেই ডেসটিনির মাঠে জমজমাট হয়ে ওঠে মাদকের ব্যবসা। আর মাদকের এই ছড়াছড়িতে অতিষ্ঠ এলাকাবাসী।

জানা গেছে, কয়েক বছর আগে নগরীর চাঁদমারী মাঠে বহুতল ভবন নির্মাণের উদ্যোগ নেয় বিতর্কিত বেসরকারি প্রতিষ্ঠান ডেসটিনি। তবে মামলা জটিলতায় থেমে যায় ভবন নির্মাণ কাজ। এরপর থেকে স্থানটি অনেকটা পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। আর এ সুযোগটিকেই কাজে লাগাচ্ছে সংলগ্ন বস্তির মাদক ব্যবসায়ীরা। সন্ধ্যা হলেই ডেসটিনির মাঠে বেড়ে যায় তাদের আনাগোনা। বিক্রির পাশাপাশি চলে মাদক সেবনও।

স্থানীয়রা জানান, এখানে নিয়মিত পুলিশী টহল অব্যাহত রয়েছে। তারপরও গোপনে চলছে মাদক ব্যবসা। বিশেষ করে সন্ধ্যারাতের নির্জনতা এবং অন্ধকারের সুযোগে তৎপর হয়ে ওঠে মাদক ব্যবসায়ীরা। ওই এলাকার ব্যবসায়ী এবং ইসলামি যুব আন্দোলনের ১১ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আব্দুল জলিল আকন বলেন, ইদানিং ডেসটিনির মাঠে মাদক ব্যবসায়ীদের আনাগোনা বেড়ে গেছে। এদের কারণে ব্যবসা পরিচালনা কষ্টসাধ্য হয়ে উঠছে। পাশাপাশি চুরির ঘটনাও বৃদ্ধি পেয়েছে। এই ধরনের নিকৃষ্ট কর্মকা- বন্ধ না হলে এলাকার কিশোর-যুবকরা অনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়তে পারে। আমরা এলাকাকে মাদকমুক্ত করার জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানাচ্ছি।

১০ নং ওয়ার্ডের কাউন্সিলর শহীদুল্লাহ কবির বলেন, ডেসটিনির নির্জন মাঠে বহিরাগত মাদকব্যবসায়ীদের তৎপরতা বৃদ্ধি পেয়েছে। এই বহিরাগতরা মূলত সংলগ্ন ১১ নং ওয়ার্ড এবং কেডিসি বস্তি এলাকার চিহ্নিত অপরাধী। বিষয়টি জানতে পেরে ইতোমধ্যে সংশ্লিষ্ট থানা এবং টহল পুলিশকে অবহিত করা হয়েছে। তিনি নিজেও ব্যক্তিগতভাবে পর্যবেক্ষণ করছেন। আইনশৃঙ্খলা বাহিনী এবং স্থানীয়দের সহায়তায় অচিরেই ডেসটিনি মাঠকে কেন্দ্র করে চলমান মাদক ব্যবসা নির্মূল করা সম্ভব হবে বলে মতামত ব্যক্ত করেছেন তিনি।

এ প্রসঙ্গে কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম বলেন, বরিশাল নগরীতে কোনভাবেই মাদক ব্যবসা চলতে দেয়া হবে না। মাদক ব্যবসায়ীদের নির্মূলে পুলিশ সচেষ্ট রয়েছে। ডেসটিনির মাঠে চলমান মাদক ব্যবসা সম্পর্কে অবহিত করা হলে তিনি বলেন, সেখানে পূর্বেও অভিযান পরিচালনা করা হয়েছে। যেহেতু সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেছে, সেহেতু নিয়মিত টহল জোরদার করার পাশাপাশি পুনরায় সেখানে অভিযান চালানো হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp