বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল বিআইডব্লিউটিএ’র জমি দখল করে দোকান বসিয়ে ভাড়া নিচ্ছে প্রভাবশালীরা!

রিপন রানা ::: বরিশালে নগরীর লঞ্চঘাট সংলগ্ন বিআইডব্লিউটিএ’র জমি দখল করে দোকান বসিয়ে ভাড়া নিচ্ছে একটি প্রভাবশালী এমনটাই অভিযোগ পাওয়া গেছে। কোন প্রকার ইজারা না নিয়ে অবৈধভাবে দোকান বসিয়ে প্রতি মাসে চক্রটি হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা।

এদিকে অনুসন্ধানে বেরিয়ে আসে বিআইডব্লিউটিএ’র বিতর্কিত কিছু শুল্ক প্রহরীর নাম। যাদের যোগসাজে স্থানীয় প্রভাবশালী একটি মহল ক্ষমতা খাটিয়ে জমি ভাড়া দিচ্ছে। সেই জমি দখল করে দোকান বসিয়ে ভাড়া নেওয়া হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শুল্কপ্রহরী বলেন, সাবেক বিআইডব্লিউটিএ’র কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ প্রকাশ হলে তাকে এই নদী বন্দর থেকে রাতের আঁধারে বদলি করা হয়।

সাবেক বিআইডব্লিউটিএ কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার থাকাকালীন বরিশাল নদী বন্দর এলাকায় বেশ কয়েকবার উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এছাড়াও সাবেক বিআইডব্লিউটিএ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান যোগদান করে নদী বন্দর এলাকায় অবৈধ দোকানীদের উচ্ছেদ করে।

কিন্তু বর্তমান বিআইডব্লিউটিএ কর্মকর্তা আঃ রাজ্জাক হোসেন যোগদান করে রসুলপুর এলাকাসহ বেশ কিছু উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। তবে নদী বন্দর প্রবেশ গেট এলাকায় তাঁর কাটার বাউন্ডারি ছুটিয়ে দোকান বসায় সেই চক্রটি।বাউন্ডারির তাঁর কাটা নষ্ট করে দোকান করায় সরকারের লাখ লাখ টাকা নষ্ট হয়েছে। আন ভোগান্তিতে পড়ছে দূর-দুরান্ত থেকে আসা যাত্রীরা।

ঘটনাস্থলে অনুসন্ধানে দেখা যায়, কীর্তনখোলা নদী তীরবর্তী চরকাউয়া খেয়াঘাট সংলগ্ন রানা কসাইর গোস্তের দোকান, চুন্নুর চায়ের দোকানসহ বেশকিছু দোকানের ভাড়া নিচ্ছে কাঁচা বাজারের মুরগী ব্যবসায়ী কাওছার ও শাহাদাত নামের দুই যুবক।

এছাড়াও রান্না ঘড়ের নামে বিআইডব্লিউটিএ’র জমি অবৈধভাবে দখল করেছে হোটেল ব্যবসায়ী রাজ্জাক, শামিম, বজলু।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় দোকানীরা জানান, স্থানীয় রাজনৈতিক প্রভাব খাটিয়ে প্রভাবশালীরা সরকারি জমি দখল করে ভাড়া নেয়।

তাদের দাবি, যারা সরকারি জমি দখল করে দোকান বসিয়ে ভাড়া নিচ্ছে তাদের বিরুদ্ধে বিআইডব্লিউটিএ ব্যবস্থা গ্রহণ করুক।

এবিষয় বিআইডব্লিউটিএ কর্মকর্তা আঃ রাজ্জাক হোসেন বলেন, আমি এখানে নতুন আসছি। কিছুদিন আগে রসুলপুর এলাকাসহ বেশকিছু এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়েছি। তবে বর্তমানে উচ্ছেদের জন্য কোন বাজেট নেই। (জুন, জুলাই) মাসে বাজেট ঘোষণা করা হবে। বাজেট ঘোষণা করার পড়ে আমরা উচ্ছেদ অভিযান পরিচালনা করবো।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp