বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১৫ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু

নিজস্ব প্রতিবেদক :: আগামী ১৫ জুলাই থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) পুরোদমে অনলাইন ক্লাস শুরু হতে যাচ্ছে। গতকাল বৃহস্পতিবার অনলাইনে একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন বরিশালটাইমসকে এসব তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে- একাডেমিক কাউন্সিলের অনলাইন সভায় বিশ্ববিদ্যালয়টির সবকটি বিভাগের চেয়ারম্যান, রেজিস্ট্রার, উপাচার্যসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এসময় সকলের সম্মতিতে শিক্ষার্থীদের সেশনজট কমিয়ে আনতে অনলাইন ক্লাস শুরু করা ও দ্রুত বিভিন্ন বিভাগের সম্পন্ন হওয়া সেমিস্টার পরীক্ষার ফলাফল তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়।

উপাচার্য বরিশালটাইমসকে মুঠোফোনে জানান, গত ২৫ জুন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সঙ্গে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের অনলাইন সভা হয়। সেই সভায় সকলের ঐক্যমতের ভিত্তিতে সিদ্ধান্ত হয় শিক্ষার্থীদের শিক্ষাজীবন দীর্ঘায়িত যেন না হয় এজন্য অনলাইন শিক্ষা কার্যক্রম চালু করতে হবে। সেই সিদ্ধান্তের আলোকে বরিশাল বিশ্ববিদ্যালয় চূড়ান্তভাবে অনলাইন ক্লাস কার্যক্রম শুরু করবে।

তিনি বলেন, ‘করোনা প্রাদুর্ভাব রুখতে গত ১৯ মার্চ থেকে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বন্ধ আছে। এর মধ্যে পরীক্ষামূলক অনলাইন শিক্ষা কার্যক্রম চালিয়ে আমরা উল্লেখযোগ্য সফলতা অর্জন করেছি। যার ভিত্তিতে আগামী ১৫ জুলাই থেকে চূড়ান্তভাবে অনলাইন ক্লাস শুরু করবো আমরা’।

তবে তিনি উল্লেখ করেন ক্লাস কার্যক্রম শুরু হলেও এখনি কোনো ধরণের পরীক্ষা কিংবা ল্যাব কার্যক্রম শুরু হচ্ছে না সেখানে।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp