বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল র‌্যাব-৮ এর অভিযানে জেএমবি’র আঞ্চলিক কমান্ডার গ্রেপ্তার

অনলাইন ডেস্ক :: বরিশাল নগরীতে অভিযান চালিয়ে আলী আকবর (৩৭) নামে এক জনকে বেশকিছু উগ্রপন্থী লিফলেট ও বইসহ গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)। আজ বুধবার সকালে র‌্যাব-৮ প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করেছেন- আলী আকবর নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির শরিয়তপুর জেলা আঞ্চলিক কমান্ডার।

মঙ্গলবার রাতে তাকে বরিশাল নগরীর গড়িয়ারপাড় এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব-৮ সদস্যরা। ওই প্রেস বিজ্ঞপিতে র‌্যাব জানায়- গোপন সংবাদের ভিত্তিতে তাদের একটি টিম গড়িয়ারপাড় এলাকায় গেলে আলী আকবর গাড়ি দেখে দৌড়ে পালানোর চেষ্টা করেন। র‌্যাব সদস্যরা ধাওয়া দিয়ে তাকে গ্রেপ্তার করে।

শরিফতপুরের জাজিরা থানার নাওডোবা ইউনিয়নের ফয়জল হকের ছেলে আলী আকবর ২০১৩ সালে ঢাকায় বেসরকারী কোম্পানিতে চাকুরির মাধ্যমে তার কর্ম জীবন শুরু করে এবং ২০১৪ সালে নারায়নগঞ্জে বেসরকারি ফার্মে চাকরি করে।

২০১৫ সালের শুরুতে সে শীর্ষ জেএমবি নেতা তরিকুল ইসলাম ওরফে সাকিরের সান্নিধ্য পেয়ে জঙ্গি কর্মকান্ডে অনুপ্রাণিত হয়। এবং উগ্রপন্থী কাজ পরিচালনার জন্য দেশের বিভিন্ন স্থানে গমন করে। নিজ জেলা শরিয়তপুর জেএমবির আঞ্চলিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছে। এমনকি সে বিভিন্ন জেলা শহরে গোপনে সভা ও উগ্রপন্থী পরিকল্পনায় সক্রিয় ভাবে অংশগ্রহণ করেন বলে র‌্যাব সূত্রে জানা গেছে।

এই ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে জানিয়েছে র‌্যাব ওই প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করেছে- প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবি আলী আকবর এমন তথ্য উপাত্ত দিয়েছে বলেও র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp