বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে দুই জনের মৃত্যু

বরিশাল ক্রাইম নিউজ ডেস্ক :: বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ইউনিটে নেয়ার সাথে সাথে এক রোগীর মৃত্যু হয়েছে। শনিবার (২৮ মার্চ) দিবাগত রাত ১২টার দিকে ওই রোগীর মৃত্যু হয়। মৃত নিরু বেগম (৪৫) বরিশাল কাউনিয়া পুড়ানপাড়া এলাকার মো. দুলালের স্ত্রী।

হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন জানান, মৃত্যুর কিছু সময় আগে ওই রোগীকে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসেন তার স্বজনরা। সেখানে রোগীর স্বজনদের কাছ থেকে উপসর্গ শুনে কর্তব্যরত চিকিৎসক তাকে করোনা ইউনিটে প্রেরন করেন। যেখানে পৌঁছানোর সাথে সাথে কর্তব্যরত চিকিৎসক ওই রোগীকে মৃত ঘোষনা করেন।

পরিচালনক মৃতের স্বজনদের বরাত দিয়ে জানান, এই রোগী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৩দিন আগে বরিশাল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে চিকিৎসায় সুস্থ্য হয়ে বাড়িও ফিরে যান। এরপর বাড়িতে বসে তিনি গলাব্যাথা ও শ্বাসকস্টে আক্রান্ত হন। অবস্থার অবনতি হলে তাকে শনিবার দিবাগত রাতে শেবাচিম হাসপাতালে নিয়ে আসা হয়। এর বাহিরে ডায়বেটিস এবং উচ্চ রক্তচাপ ছিলো বলে মুঠোফোনে জানান মৃতের স্বজনরা।

তবে মৃত ওই নারীর কোন স্বজন বিদেশ থেকে আসেননি কিংবা তিনিও বরিশালের বাইরে কোথাও যাননি বলে স্বজনদের উদ্বৃতি দিয়ে জানিয়েছেন হাসপাতালের পরিচালক। এদিকে মৃত্যুর পরপরই স্বজনরা তার মরদেহ নিয়ে গেছেন বলে জানাগেছে।

অপরদিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন আরও এক রোগীর মৃত্যু হয়েছে। আজ রোববার (২৯ মার্চ) সকালে ৪৫ বছর বয়সী এ রোগীর মৃত্যু হয়। তার বাড়ি পটুয়াখালী জেলার সদর উপজেলার গোহানগাছিয়া গ্রামে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রেফার করার পর শনিবার (২৮ মার্চ) বিকেলে এ রোগীকে স্বজনরা ভর্তি করে। এরপর এ রোগীকে প্রথমে মেডিসিন ইউনিটে এবং সেখান থেকে গত রাতেই করোনা ওয়ার্ডে স্থানান্তর করা হয়। রোববার সকাল ৭টা ২০ মিনিটে তার মৃত্যু হয়। রোগীর শ্বশুর মুঠোফোনে জানান, মৃত রোগীর দীর্ঘদিন অ্যাজমাজনিত শ্বাসকষ্ট রোগে ভুগছিলেন।

শেবাচিমের পরিচালক আরও জানান, এ রোগীর মৃত্যুর পর বিষয়টি আইইডিসিআরকে জানানো হয়েছে, তাদের নির্দেশনা অনুসারে মৃতদেহ সমাহিত করার ব্যবস্থা করা হবে।

এ রোগীকে করোনাসন্দেহে করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল।

শনিবার দিবাগত রাত পর্যন্ত শের-ই-বাংলা মেডিকেলের করোনা ইউনিটে করোনা সন্দেহে ৬জন রোগি চিকিৎসাধীন আছেন। যদিও এদের মধ্যে কেউ করোনায় আক্রান্ত কিনা তা এখনো নিশ্চিত হতে পারেননি কর্তৃপক্ষ। পরীক্ষার রিপোর্ট হাতে পেলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp