বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল সদর উপজেলায় আনারসের জয়জয়কার

নিজস্ব প্রতিবেদক ::: আসন্ন বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে ৮ মে। গত মঙ্গলবার (২৩ এপ্রিল) প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেয়া হয়। প্রতিক পেয়েই প্রার্থীরা জোরালো প্রচারণায় নামেন। দিন রাত এক করে নির্বাচনী মাঠে দাপিয়ে বেরাচ্ছেন তারা।

সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মাহমুদুল হক খান মামুন আনারস, এস এম জাকির হোসেন মোটরসাইকেল, মোঃ আব্দুল মালেক কাপ-পিরিচ, মোঃ মনিরুল ইসলাম ছবি দোয়াত-কলম ও মোঃ মাহবুবুর রহমান মধু ঘোড়া প্রতীক পেয়েছেন।

আসন্ন বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস মার্কার প্রার্থী বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুনের জয়জয়কার সাধারন ভোটারদের মুখে মুখে। উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী মাহমুদুল হক খান মামুনকে নিয়ে দলীয় নেতাকর্মীর মধ্যে ব্যাপক প্রত্যাশাও রয়েছে। যা বিভিন্ন গনসংযোগ, উঠান বৈঠক ও পথসভায় তার প্রতিফলন হিসেবে লক্ষ্য করা গেছে। তাই উপজেলা পরিষদ নির্বাচনে তাকে চেয়ারম্যান হিসেবে এগিয়ে রাখছেন বরিশাল সদর উপজেলাবাসী।

জানা যায়, দলীয় আদর্শের প্রতি অবিচল ত্যাগ, ধৈর্য্যশীল ও সংগ্রামী নেতা হিসেবে পরিচিত মাহমুদুল হক খান মামুন। এবার বরিশাল সদর উপজেলার জনপ্রিয় প্রার্থী। বিশিষ্ট সমাজসেবক ও সবার সুপরিচিত তিনি। পাশাপাশি বরিশাল শহর ও শহরতলীর প্রতিটি এলাকায় তিনি নিজস্ব অর্থায়নে ব্যাপক উন্নয়ন কাজ করেছেন। মসজিদ, মাদ্রাসা নির্মাণ থেকে শুরু করে অনেক সামাজিক কাজে তিনি অনন্য ভূমিকা রেখেছেন। খান মামুন রাজনীতিতে নাম লেখান স্কুল জীবনের শুরুতেই। সেই থেকে অনেক চড়াই-উতরাই পেরিয়ে আজকের আওয়ামী লীগের রাজনীতি করে পৌঁছে গেছে অনেক দুরে।
বছরের পর বছর ধরে এলাকার বিভিন্ন উন্নয়ন কাজের ধারার সাথে রয়েছে তার নিবিড় সর্ম্পক রয়েছে। ফলে সাধারণ মানুষ থেকে সকলস্তরের নেতাকর্মীর কাছে প্রাণপ্রিয় নেতা মাহমুদুল হক খান মামুন। যার হৃদয়-আঙিনায় সবটুকু দরদ আর ভালবাসা আওয়ামী লীগের রাজনীতিতে যিনি নিজেকে নিঃস্বার্থ ভাবে বিলিয়ে দিয়েছে তিনি। দলের কাছে পরিচ্ছন্ন ছাত্র রাজনীতির আদর্শ হিসেবে পরিচিত খান মামুনের যেমন সাংগঠনিক জনপ্রিয়তা রয়েছে। তেমনি তিনি পরোপকারী, দরদি ও দক্ষ সংগঠক হিসেবেও বেশ পরিচিত। নেতা-কর্মীর পাশাপাশি সাধারণ মানুষের কাছেও রয়েছে সমান জনপ্রিয়তা। এ কারণে উপজেলা পরিষদ নির্বাচনে তারুণ্যের প্রতিনিধি হিসেবে খান মামুন বিজয়ী হিসেবে দেখতে চায় ভোটাররা। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বরিশাল সদর উপজেলায় নৌকার মাঝি হতে ইতোমধ্যেই একাধিক প্রার্থীর নাম শুনা গেলেও, খান মামুনের নাম জোড়ালো ভাবেই মানুষের মুখে শোনা যাচ্ছে।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে নিজের যোগ্যতা যাচাই ও উপজেলার সর্বস্তরের মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করার প্রত্যয় নিয়ে মাঠে দৌড় ঝাঁপ শুরু করেছেন। সদর উপজেলা জুড়ে বিভিন্ন শ্রেনী পেশার বিপুল সংখ্যক নেতাকর্মী তার প্রার্থীতায় উচ্ছ্বাস ও প্রত্যাশার কথা ব্যক্ত করেছেন। ফলে প্রতিদিন উপজেলা, ইউনিয়ন, গ্রামের পর গ্রামের ভোটারদের দ্বারে-দ্বারে যাচ্ছে। ছুটে চলছেন উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। তবে ভোটাররা কর্মঠ ও পরিচ্ছন্ন হিসেবে এ নেতাকে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে আগাম ঘোষণা করেছেন।

জানা গেছে- মানুষ তাঁকে বেশি চেনেন মানবতার ফেরিওয়ালা হিসেবে। মানুষের বিপদে আপদে পাশে থাকাসহ বিভিন্ন দুর্যোগকালীন মুহূর্তে এক প্রান্ত থেকে আরেক প্রান্তে গিয়ে জনসেবার হাত বাড়িয়ে দেন খান মামুন।

তরুণ ভোটাদের অভিমত- ছোট বেলা থেকেই দেখছি মসজিদ, মাদ্রাসা নির্মাণ থেকে শুরু করে ক্রিড়াঙ্গণসহ নানা সামাজিক কাজে খান মামুনের ভূমিকা রয়েছে। তিনি সদর উপজেলা প্রতিটি মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন। খান মামুন হলো তারুণ্যের প্রতিনিধি। তিনি তরুণ ভোটারদের পছন্দের তালিকায় শীর্ষস্থানে রয়েছেন।

রাজনৈতিক বিশ্লেষকদে মতে, একজন স্বচ্ছ-সৎ মানসিকতার রাজনৈতিকের মধ্যে যেসব গুণাবলী থাকা জরুরি, তা খান মামুনের মধ্যে আছে, যা উপলব্ধি করতে পেরেছেন বরিশালবাসী। যে কারণে উপজেলা নির্বাচন প্রসঙ্গে খান মামুনের নামটি আলোচনায় শীর্ষে থাকছে। হয়তো উপজেলাবাসীই তাকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার আগ্রহ বাড়িয়ে তুলেছে।

এ বিষয়ে মাহমুদুল হক খান মামুন বলেন- আমি বিগত দিন থেকে বরিশালের মানুষের পাশে ছিলাম, আগামীতেও মানুষের সেবা করার লক্ষ্যে উপজেলা নির্বাচন করছি। আপনাদের দোয়া ও ভালোবাসায় আমি বিশ্বাস করি উপজেলা পরিষদ নির্বাচনে ভোটাররা আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবেন।

তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরে আমি সাধারণ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। আসন্ন বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে আপনারা আমার পাশে থাকবেন, আমি সামনের দিকে অবশ্যই এগিয়ে যাবো ইনশাআল্লাহ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp