বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল সদর উপজেলায় লড়বেন হাপডজন নেতা: দলীয় টিকেট পেতে চলছে দৌঁড়ঝাপ

শামীম আহমেদ॥ দলীয় প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে বরিশাল সদর উপজেলায় সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ শুরু হয়েছে। তৃণমূল পর্যায়ের ভোটারদের মধ্যে চলছে তুমুল আলোচনার ঝড়। সিনিয়র নেতাদের নজর কেড়ে দলীয় টিকেট পেতে বর্তমান চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যানদের পাশাপাশি সম্ভ্যাব্য নবীন প্রার্থীরা ইতোমধ্যে দৌঁড়ঝাপ শুরু করেছেন।

পাশাপাশি প্রার্থীদের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চালাচ্ছেন প্রচারনা। তবে এ নিয়ে কোন মাথা ব্যাথা নেই বিএনপি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ’র নেতাদের।

আওয়ামী লীগের সম্ভ্রাব্য প্রার্থীরা কৌশলে নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে জানান দিলেও বসে নেই বিএনপির প্রার্থীরা। একাধিক প্রার্থীরা বলেছেন, তারা প্রার্থী হওয়ার ইচ্ছা পোষন করলেও কেন্দ্র থেকে স্থানীয় সরকারের এ নির্বাচনে অংশগ্রহণ করা হবে কিনা সেই সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন। আর ক্ষমতাসীন দলের সম্ভ্রাব্য প্রার্থীরা তাকিয়ে আছেন এতদাঞ্চলের আওয়ামী লীগের অভিভাবক ও জেলা সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি’র দিকে।

সূত্রমতে, নির্বাচন কমিশন থেকে আগামী ফেব্রুয়ারী মাসের প্রথমদিকে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা এবং মার্চ মাসে ভোটগ্রহণের সম্ভ্রাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। তফসিল ঘোষণার আগেই বরিশালের দশ উপজেলায় বর্তমান ও সম্ভ্রাব্য চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একাধিক মনোনয়ন প্রত্যাশীরা কৌশলে নির্বাচনী মাঠে প্রস্তুতি নিচ্ছেন। কে হচ্ছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী তা নিয়ে প্রতিটি উপজেলার চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্রই ব্যাপক আলোচনা শুরু হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলার মধ্যে সবচেয়ে বেশি নির্বাচনী আমেজ ছড়িয়ে পরছে বরিশাল সদর উপজেলায়। সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, মনিরুল ইসলাম ছবি, সাবেক ছাত্রলীগ নেতা ইমরান শহীদ চপল, মাহমুদুল হক খান মামুন কৌশলে নির্বাচনী মাঠ গোছাতে ব্যস্ত সময় পার করছেন।

এই উপজেলায় এবার নতুন মুখ মহানগর ছাত্র লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও যুবলীগ নেতা ইমরান শহীদ চপল রয়েছেন আলোচনার কেন্দ্র বিন্দুতে। এখানকার ভোটাররা তরুন এই প্রার্থীকেই চাইছেন উপজেলায় নৌকার কান্ডারী হিসেবে। তাকে নৌকা মার্কা দেয়া হলে এই উপজেলায় দলের বিজয় নিশ্চিত বলে দাবী করেন চরকাউয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা এ কাদের খান। তার মতে তরুনদের দ্বায়িত্ব দিলে এলাকার উন্নয়নে তারা ভালো ভুমিকা রাখতে পারবে।

এখানকার বর্তমান উপজেলার চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুর বিরুদ্ধে রয়েছে ভোটারদের এন্তর অভিযোগ। ভোটাররা বলেন সাবেক সফল সিটি মেয়র ও নগর আওয়ামীলীগ সভাপতি শওকত হোসেন হিরনকে ম্যানেজ করে দলীয় পদপদবীহিন এই ব্যাক্তি তখন মনোনয়ন বাগিয়ে নিয়ে উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হলেও এলাকার উন্নয়নে কোন ভুমিকা রাখেননি গত ৫ বছরে। যে কারনে এবার তার দিক থেকে মূখ ফিরিয়ে নিয়েছেন সদর উপজেলার সাধারন ভোটাররা। তারা এবার সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মনিরুল ইসলাম ছবি অথবা সাবেক ছাত্রলীগ নেতা ইমরান শহীদ চপল এই দুজনের একজনকে চেয়ারম্যান হিসেবে চাইছেন।

এই উপজেলায় এবার আওয়ামী লীগের বাইরে বিএনপির প্রার্থী হতে পারেন উপজেলা বিএনপির সহ সভাপতি আলহাজ্ব নুরুল আমিন ও এ্যাড. এনায়েত হোসেন বাচ্চু। আর ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী হতে পারেন চরমোইয়ের পীর সাহেব এর চাচা মহানগরের প্রধান উপদেষ্টা মাও. সৈয়দ মো. নাছির আহম্মেদ কাওছার। জাতীয় পার্টির প্রার্থী হতে পারেন আলতাফ হোসেন ভাট্রি। তবে বিএনপি ও ইসলামী আন্দোলন বাংলাদের নির্বাচনে অংশ নেবে কিনা তা এখনও নিশ্চিত করে বলতে পারছেন না এখানকার সিনিয়র নেতারা।

এর বাইরে বরিশাল সদর উপজেলায় বর্তমান ও নতুন সম্ভ্রাব্য ভাইস চেয়ারম্যান এবং নারী ভাইস চেয়ারম্যান পদের একাধিক প্রার্থী কৌশলে মাঠ গোছাতে ও দলের সিনিয়র নেতৃবৃন্দের সানিধ্য পেতে লবিং করে এগিয়ে যাচ্ছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp