বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল সহ সব অঞ্চলেই ঘটছে ওড়না পেঁচিয়ে মৃত্যুর ঘটনা

ক্রাইম নিইজ ডেস্ক :  বাস্তবতা হচ্ছে দেশের এমন কোনো অঞ্চল নেই যেখানে ওড়না পেঁচিয়ে মৃত্যুর ঘটনা ঘটছে না।  কিন্তু এত মৃত্যুর পরও কারও কোনো হুঁশ হচ্ছে না। আর কত জান গেলে হুঁশ হবে? ওড়না পেঁচিয়ে মৃত্যুর ঘটনা অত্যন্ত দুঃখজনক। উদ্বেগের বিষয় হচ্ছে এই ধরনের মর্মান্তিক মৃত্যুর সংখ্যা বাড়ছে। এ ধরনের ঘটনা নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। সচেতনতাবৃদ্ধিসহ কী উপায়ে এ ধরনের মৃত্যু রোধ করা যায় সেদিকে নজর দিতে হবে।

মোটরসাইকেলের চাকায় ওড়না পেঁচিয়ে নিহত হয়েছেন অনেকে। কিন্তু এত মৃত্যুর পরও কারও কোনো হুঁশ হচ্ছে না। সাধারণত সিএনজি অটোরিকশা, রিকশা, ইজিবাইক, মোটরসাইকেলের মতো যানে এ ধরনের ঘটনা ঘটছে। না চালক না যাত্রী কেউ এ ব্যাপারে সতর্ক নন। প্রশ্ন হচ্ছে আর কত জান গেলে হুঁশ ফিরবে?

এ ধরনের মৃত্যুর ঘটনা মেনে নেয়া যায় না। কিন্তু এত মৃত্যুর পরও কারও কোনো হুঁশ হচ্ছে না। সাধারণত সিএনজি অটোরিকশা, রিকশা, ইজিবাইক, মোটরসাইকেলের মতো যানে এ ধরনের ঘটনা ঘটছে। না চালক না যাত্রী কেউ এ ব্যাপারে সতর্ক নন। প্রশ্ন হচ্ছে আর কত জান গেলে হুঁশ ফিরবে?

ওড়না পেঁচিয়ে মৃত্যু রোধ করতে হলে সবার আগে প্রয়োজন সচেতনতা। এ ব্যাপারে গণমাধ্যমকেও এগিয়ে আসতে হবে। আইন-শৃঙ্খলা বাহিনীকেও তাদের করণীয় ঠিক করতে হবে মৃত্যু রোধে। জীবন অনেক মূল্যবান। একটু অসতর্কতার কারণে অকাতরে সেই জীবন চলে যাবে-এটা মেনে নেয়া যায় না। যান বাহনে ভ্রমণের সময় ওড়না যাতে পেঁচিয়ে না যায় এ ব্যাপারে সাবধানতা অবলম্বন করতে হবে। বিশেষ করে যে ধরনের যানে ওড়না পেঁচিয়ে যাওয়ার আশঙ্কা আছে সেসব যানবাহনে উঠা, বসার সময় ওড়না যাতে চাকায় পেঁচাতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। মনে রাখা প্রয়োজন সতর্কতাই জীবন রক্ষা করতে পারে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp