বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল সিটি নির্বাচনে নৌকার প্রচারণায় ‘হাতপাখায় ভোট চাচ্ছেন’ সাদিক অনুসারীরা!

অনলাইন ডেস্ক ::: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে নৌকা প্রার্থীর পক্ষে প্রচারণায় নেমে হাতপাখায় ভোট চাওয়ার অভিযোগ উঠেছে বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ অনুসারীদের বিরুদ্ধে। তাদের প্রচার প্রচারণাকে সন্দেহের চোখে দেখছেন আওয়ামী মনোনীত প্রার্থী খোকন সেরনিয়াবাতের সমর্থকরা। তবে বিষয়টিকে সম্পূর্ণ ‘অপপ্রচার’ বলে জানিয়েছেন সাদিক আবদুল্লাহ অনুসারীরা।

জানা যায়, ১৫ এপ্রিল বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার পর থেকেই প্রচার-প্রচারণায় নিষ্ক্রিয় ছিলেন সাদিক অনুসারী নেতাকর্মীরা। গত ২৬ মে জেলার গৌরনদী পৌরসভা মাঠে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভার পর থেকে ভোট চাইতে শুরু করেছেন সাদিক আবদুল্লাহর অনুসারী নেতাকর্মীরা।

তবে মহানগর আওয়ামী লীগ ও সাদিক আবদুল্লাহর অনুসারীদের প্রচার প্রচারণাকে ভালোভাবে নিচ্ছেন না খোকন সেরনিয়াবাতের কর্মী-সমর্থকরা। তাদের দাবি সাদিক আবদুল্লাহর অনুসারীদের প্রচার প্রচারণার শারীরিক ভাষা ভোটারদের বিরক্ত করছে। এমনকি নৌকার প্রচারে নেমে হাতপাখার জন্য ভোট চাওয়ার অভিযোগও উঠেছে তাদের বিরুদ্ধে।

বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, আমরা মাঠ পর্যায়ে খোঁজ নিয়ে জানতে পেরেছি যে সাদিক আবদুল্লাহর অনুসারীরা এমনভাবে ভোট চাচ্ছেন তাতে লোকজন বিরক্ত হচ্ছেন। অপর একটি পক্ষ সুযোগ বুঝে হাতপাখার জন্য ভোট চাচ্ছেন। তারা ভোটারদের বলছেন ‘এর চেয়ে হাতপাখায় ভোট দেবেন’।

মহানগর যুবলীগ নেতা মারুফ আহমেদ জিয়া বলেন, সাদিক আবদুল্লাহর অনুসারীদের হাতপাখায় ভোট চাওয়ার বিষয়টি নগরীতে এখন ওপেন সিক্রেট। এছাড়া বিষয়টি মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত নিজেই জেনেছেন।

তবে হাতপাখায় ভোট চাওয়ার বিষয়টিকে সম্পূর্ণ ‘অপপ্রচার’ বলে জানান সাদিক আবদুল্লাহ অনুসারীরা। তারা বলছেন প্রার্থী না ডাকলেও নৌকার বিকল্প নেই বলে তারা মাঠে নেমেছেন।

সাদিক আবদুল্লাহ অনুসারী বরিশাল মহানগর ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম আহ্বায়ক মাইনুল ইসলাম বলেন, মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত আমাদের কখনো ডাকেননি বা কোনো খোঁজ খবর নেননি। আমরা নৌকার পক্ষে নেমে অপপ্রচারের শিকার হচ্ছি।

সাদিক আবদুল্লাহ অনুসারী নগরীর ২৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান মাসুম বলেন, যারা নৌকার কর্মী তারা কখনোই ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের জন্য ভোট চাইতে পারে না। হাতপাখায় ভোট চাওয়ার বিষয়টি সম্পূর্ণ ভিত্তিহীন। একটি মহল কৌশলে সাদিক অনুসারীদের দূরে সরিয়ে রাখতে এই অপপ্রচার চালাচ্ছে।

এ ব্যাপারে বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর বলেন, আমরা যেন মাঠে না নামতে পারি সেজন্য কৌশল করে এই অপপ্রচারগুলো আমাদের বিরুদ্ধে চালানো হচ্ছে।

তিনি আরও বলেন, কেবল ওয়ার্ড নেতারা নয়; আমার নিজের প্রতিও ইঙ্গিত করা হচ্ছে যে আমি হাতপাখা প্রতীকের প্রচারণা করি। এই অপপ্রচার করে একটি মহল আমাদের প্রার্থীর কাছ থেকে দূরে সরিয়ে রাখতে চাচ্ছে। এটি সুফল বয়ে আনবে না।

এ ব্যাপারে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত বলেন, নির্বাচনে প্রচার অপপ্রচার থাকবে। তবে বিষয়টি যাচাই করে অপপ্রচারকারীরা কার কর্মী সেটা দেখে ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp