বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল সিটি মেয়রের পদক্ষেপে দ্রুত কমতে শুরু করেছে সড়কে জমে থাকা পানি

মোঃ শহিদুল ইসলাম;::বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের কারনে বরিশাল নগরীর প্রানকেন্দ্র ও নিম্নঞ্চল সহ বিভিন্ন স্থানে জমে থাকা বৃস্টির পানি কমতে শুরু করেছে।এটা সম্ভব হয়েছে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র দ্রুত পদক্ষেপের কারনে।

তার নির্দেশনা অনুযায়ী লেবার থেকে শুরু করে সকল পর্যায়ের কর্মকর্তা কর্মচারিদের কর্মতৎপরতার মাধ্যমে ড্রেননেস ব্যবস্থাকে সচল রেখে পানি যাতে দ্রুত নামতে পারে সে লক্ষ কাজ করে চলেছেন। পানি নামায় স্বস্তি ফিরে পাচ্ছেন নগরবাসি।

এছাড়া নগরীর বিভিন্ন স্থানে গতকাল প্রচুর পরিমাণে পানি থাকলেও আজ শনিবার বৃষ্টিপাত না হওয়ায় পানি দ্রুত নেমে যাচ্ছে। কোনো কোনো রাস্তায় এখন আর পানি নেই।গত ২৪ ঘন্টায় বরিশালে ১৯০ মিলিমিটার বৃস্টিপাত হয়েছে। এরমধ্যে ১১৬ মিলিমিটার বৃস্টপাত রেকর্ড করা হয়েছে সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত। আর এই বৃস্টির পানিতেই গতকাল নগরীর বেশির ভাগ সড়ক তলিয়ে ছিলো। শুধু সড়ক নয় অধিকাংস বাসা বাড়িতে বৃস্টির পানি প্রবেশ করে। এতে ভোগান্তি পোহায়াতে হয়েছে ভুক্তভুগিদের।

এছাড়া সিটিকর্পোরেন ও প্রশাসনের পক্ষ পানিবন্দি মানুষকে সব ধরণের সহয়তা করার জন্য বলা হয়েছে বলে নির্ভরযোগ্য সুত্র থেকে জানা যায়। এছাড়া নগরীর বিভিন্ন এলাকার সড়কের পানি নেমে যাচ্ছে। এ কারণে আতঙ্কে থাকা শহরবাসী কিছুটা স্বস্তিতে রয়েছেন।

বটতলা এলাকার একাধিক বাসিন্দা জানান, সিটি কর্পোরেশনের লেবাররা খুব ভোরে ড্রেন পরিস্কার করা সহ আটকা পড়া পানি নামার ব্যবস্থা করতে দেখা গেছে। যার কারনে খুব দ্রুত ‘সড়কের পানি নেমে যাওয়ায় মনে অনেক স্বস্তি পাচ্ছি। আমরা ভাবছিলাম যেভাবে বৃষ্টি হচ্ছে তাতে বন্যা হয়ে যাবে। যাক আল্লাহর রহমতে জমে থাকা পানি নেমে যাওয়ায় এখন আর সেই আশঙ্কা নেই।’

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী নিম্নচাপের আর আশঙ্কা নেই। তবে আজ অথবা কাল আকাশ মেঘাছন্ন থাকবে বলে জানান।তবে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। অন্যদিকে নৌপথে লঞ্চ চলাচলও স্বাভাবিক হচ্ছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp