বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বাইশারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওবায়দুল হক!

স্টাফ রিপোর্টার ::  অবশেষে বরিশালের বানারীপাড়া উপজেলার বাইশারি সৈয়দ বজলুল হক বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেলেন ওবায়দুল হক। জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক চিঠিতে তাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে মনোনীত করা হয়েছে। গতকাল তিনি কলেজে গিয়ে দায়িত্ব বুঝে নেন।

এদিকে নারী কেলেঙ্কারি, অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতাসহ ২১টি অভিযোগে অভিযুক্ত অধ্যক্ষ কাজী মিজানুল ইসলাম মুকুলকে গত বছর ৭ সেপ্টেম্বর কলেজের গভর্নিং বডি কর্তৃক করা সাময়িক বরখাস্ত বহাল রেখেছে আদালত।

স্থানীয় সূত্রে জানা যায়, কলেজ থেকে সাময়িক বরখাস্ত হবার পরেও অধ্যক্ষ মুকুল এক অদৃশ্য শক্তির ইশারায় বহিরাগতদের নিয়ে কলেজে প্রবেশ করে এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওবায়দুল হককে লাঞ্চিত করে জোড় পূর্বক অধ্যক্ষ হিসেবে নিজের কর্মকান্ড চালিয়ে যাচ্ছিলেন। এতে এলাকায় বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। এছাড়া অধ্যক্ষ মুকুলকে স্থায়ী ভাবে অপসারনের জন্য এলাকাবাসী এবং কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছিল।

স্থানীয় সূত্রে আরও জানা যায়, ওবায়দুল হক ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব বুঝে নেবার পরে এলাকায় স্বস্থি ফিরে এসেছে।

অভিভাবকরা জানান, সাময়িক বহিস্কৃত অধ্যক্ষ মুকুল কলেজের সম্মান ক্ষুন্ন করেছে। আমরা কলেজে আমাদের ছেলে মেয়েদের ভবিষ্যৎ নিয়ে অনেক চিন্তায় ছিলাম। সময় উপযোগী সিন্ধান্ত নেবার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়কে ধন্যবাদ।

উল্লেখ্য, অধ্যক্ষ কাজী মিজানুল ইসলাম মুকুল এর সাথে অন্য একটি কলেজের নারী লাইব্রেরিয়ানের সঙ্গে অনৈতিক সম্পর্কের অভিযোগ রয়েছে। গত বছর নারী লাইব্রেরিয়ানের সঙ্গে অধ্যক্ষ কাজী মিজানুল ইসলামের অন্তরঙ্গ ছবি ফাঁস হয়। সেই সঙ্গে আপত্তিকর ওসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পরে। এতে কলেজের সুনাম ক্ষুন্ন ও শিক্ষার্থীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছিল। তাই অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করা হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp