বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বাউফলে এসএসসি পরীক্ষার ফর্ম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

তোফায়েল ইসলাম মিশু, বাউফল প্রতিনিধি:: পটুয়াখালীর বাউফলে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

তথ্য সূত্রে জানা যায়- বর্তমানে বাউফলের মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণ চলছে। বরিশাল শিক্ষা বোর্ড থেকে ১৯৫০ টাকা ফিস নির্ধারণ করে দেয়া হয়েছে। কিন্তু বাউফলের অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে ৩০০০ থেকে ৪০০০ টাকা পর্যন্ত ফি আদায় করা হচ্ছে। সূর্যমণি ইউনিয়নের ইন্দ্রকূল মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক শফিজ উদ্দিন রাড়ি বলেন,এই বিদ্যালয় থেকে আমার নাতি আল কাইয়ুম এবার এসএসসি পরীক্ষা দিবে। শ্রেনি শিক্ষক আমাকে মোট ৪২৩৫ টাকা পরিশোধের কথা বলেছেন। অপর এক অভিভাবক রেবেকা বলেন, আমার ছেলে ইমতিয়াজের ফরম পূরণের জন্য ৪০০০ টাকা চেয়েছেন।

এছাড়াও নওমালা মাধ্যমিক বিদ্যালয়,কাছিপাড়া মাধ্যমিক বিদ্যালয়, ধানদী মাধ্যমিক বিদ্যালয়, ভরিপাশা মাধ্যমিক বিদ্যালয় ও মধ্য মদনপুরা মাধ্যমিক বিদ্যালয়ের একাধিক অভিভাবক বলেন, এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য ৩০০০ থেকে ৪০০০ টাকা পর্যন্ত আদায় করা হচ্ছে।

এব্যাপরে ধানদী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনজুর মোশের্দের সাথে ০১৭১৬২৪৭১০৮ নম্বরে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

এবিষয় বাউফল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজমুল হক বলেন, অতিরিক্ত ফি নেয়ার বিষয়ে ইতিমধ্যে শিক্ষকদের সতর্ক করা হয়েছে। তারপরও কোন বিদ্যালয়ে অতিরিক্ত ফি আদায় করে তা হলে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp