বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বাউফলে খানাখন্দে ভড়া সড়কে ধান গাছ লাগিয়ে প্রতিবাদ

সাইদুল ইসলাম সজল, বাউফল প্রতিনিধি :: পটুয়াখালীর বাউফলের কালাইয়া টু লোহালিয়া পর্যন্ত খানাখন্দে ভড়া সড়কে ধান গাছ লাগিয়ে অভিনব কায়দায় প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় লোকজন। প্রায় ৩০ কিলোমিটার দৈর্ঘ্য এই সড়ক দিয়ে প্রতিদিন বাউফল, দশমিনা ও গলাচিপা উপজেলার কয়েক হাজার মানুষ পটুয়াখালী জেলা শহরের যাতায়ত করেন।

এই সড়কের বাবুর হাট, ভিডিসি, নগরের হাট, ভাঙ্গা ব্রিজ, শোলাবুনিয়া, আশুরির হাট, সিদ্দিকের হাট, মিল ঘর, হাতেম মৃধার বাজার ও কাশিপুর বাজার অংশে ব্যাপক খানাখন্দ হয়েছে। কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এই সড়কের ভিডিসি থেকে ভাংগা ব্রিজ পর্যন্ত সংস্কার কাজ শুরু হলেও তা চলছে ধীর গতিতে। ঠিকাদার সড়কের মেকাডম করে ফেলে রেখেছেন। ফলে বর্ষার সময় বালুকাদা ভেঙ্গে যাতায়ত করা কষ্টকর হয়ে পরে।

বিশেষ করে কাশিপুর বাজার এলাকায় সড়কের অবস্থা খুবই করুন। বিশাল বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। কাদাপানি জমে থাকায় যাতায়তে দুর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘ দিন পর্যন্ত এই বেহাল অবস্থার কারণে স্থানীয়রা সড়কের ভাঙ্গা অংশে কাদাপানির মধ্যে ধান গাছ লাগিয়ে অভিনব কায়দায় প্রতিবাদ করেছেন। এ সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে বাস,অটো, ট্রলি গাড়িসহ বিভিন্ন ধরণের যানবাহন চলাচল করছে। ঘটছে দুর্ঘটনাও। এই সড়কদিয়ে দশমিনা টু ঢাকা, দশমিনা টু লোহালিয়া, গলাচিপা টু লোহালিয়া পর্যন্ত দূরপাল্লার বাসসহ বিভিন্ন ধরণের যান বাহন চলাচল করে।

স্থাণীয়রা দ্রুত সড়কটি সংস্কার করে যাতায়ত উপযোগি করে তোলার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়েছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp