বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বাউফলে চালু হচ্ছে ‘মেয়র অক্সিজেন ব্যাংক’, স্বস্তির আশ্বাস জনগণের

তোফায়েল ইসলাম মিশু::বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি:: বিশ্ব মহামারী করোনার এই সময়ে অক্সিজেন সংকটে ভুগছে দেশ। ঠিক এই সঙ্কট মুহূর্তেই পটুয়াখালীর বাউফল পৌরসভায় চালু হচ্ছে “মেয়র অক্সিজেন ব্যাংক” বিনামূল্যে অক্সিজেন সেবা। পটুয়াখালী জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েলের ব্যাক্তিগত অর্থায়নে চালু করা হচ্ছে এই বিনামূল্যে অক্সিজেন সেবা “মেয়র অক্সিজেন ব্যাংক”।

আগামী পাঁচ আগষ্ট থেকে চালু হবে এই সেবা। বাউফল পৌরসভার কর্মকর্তা জাকির হোসেনের তত্বাবধায়নে হটলাইন নাম্বারে (০১৭৫১৬০৮৯৯৯) যোগাযোগ করলে পৌর নাগরিকদের বাসায় পৌছে যাবে অক্সিজেন সেবা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ছোট বড় (১৬০০০-২৫০০০ মূল্যের) মিলিয়ে মোট পঁচিশটি সিলিন্ডার বরাদ্দ দিয়েছে মেয়র জুয়েল। আগামী পাঁচ তারিখ থেকে দশটি সিলিন্ডারের মাধ্যমে সেবা দান কর্মসূচী শুরু হবে এবং  পরের সপ্তাহে আরো ১৫ টি সিলিন্ডার যুক্ত করে মোট ২৫ টি সিলিন্ডারের মাধ্যমে সেবা প্রদান করা হবে। ১০/১৫ টি সিলিন্ডার বরাদ্দ থাকবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটের রোগীদের সেবা প্রদানের জন্য। বাকিগুলো থাকবে হটলাইন নাম্বারের মাধ্যমে বাসায় বাসায় সেবা পৌছে দেয়ার জন্য।
আরো জানা যায়, সিলিন্ডার গুলোর অক্সিজেন শেষ হয়ে গেলে পূণরায় মেয়রের অর্থায়নে সিলিন্ডার অক্সিজেন পূর্ণ করে আনা হবে। এই সেবা করোনা সংকট কেটে না যাওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

পৌর মেয়র জুয়েলের এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সচেতন নাগরিকগন। তাঁরা সকল বিত্তবানদের জাতির এই সংকটকালীন সময়ে এভাবেই মানুষের পাশে দাড়ানোর আহবান জানিয়েছেন।  বাউফল পৌরসভার ৩ নং ওয়ার্ডের বাসিন্দা প্রবীণ সাংবাদিক জহুরুল হক বলেন, এটি সত্যি মেয়র সাহেবের একটি মহৎ ও যুগান্তকারী উদ্যোগ। বাউফল প্রতিদিন যেই হারে করোনা সংক্রমণ বাড়তেছে তাতে নিশ্চিত বোঝা যায় আমাদের অক্সিজেন সংকটের সম্মুখীন হতে হবে। আমি ব্যক্তিগতভাবে বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েলকে আন্তরিকতার সাথে ধন্যবাদ জানাই এই মহৎ উদ্যোগ নেয়ার জন্য।

এ বিষয়ে বাউফল পৌর আওয়ামীলীগের সভাপতি ও প্যানের মেয়র আব্দুল লতিফ খান বাবুল বলেন, আমাদের পৌর মেয়র সাহেব জনগণের সকল ধরনের সংকটে তাদের পাশে ছিলো। এই করোনাকালীন সময়ে তিঁনি নিজস্ব অর্থায়নে তিন ধাপে অসচ্ছল পৌর নাগরিকদের মাঝে ত্রাণ সহায়তা দিয়েছেন। পৌরসভা ছাড়াও উপজেলার বিভিন্ন যায়গায় তিঁনি ত্রাণ সহায়তা পাঠিয়েছেন। সরকারি অফিস-আদালত সহ সকল ব্যবসা প্রতিষ্ঠানে তিঁনি সুরক্ষা সামগ্রী দিয়েছেন। বাজার, রাস্তা ঘাট জীবাণুমুক্ত করতে ফায়ারসার্ভিসের সহায়তায় জীবাণুনাশক ছিটিয়েছেন। এই অক্সিজেন সংকটকালীন সময়ে তিঁনি মানবতার ফেরিওয়ালার মতো বিনামূল্যে অক্সিজেন সেবা নিয়ে এসেছেন। জননেত্রী শেখ হাসিনার নির্দেশে মেয়র মহোদয় ভবিষ্যতেও সকল সংকটে এভাবেই জনগনের পাশে দাঁড়াবে। মানবতার জয় হোক।

এ বিষয়ে পটুয়াখালী জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাউফল পৌর মেয়র জিয়াউল হক জুয়েল বলেন, জননেত্রী শেখ হাসিনার কর্মী হিসেবে আমার দায়িত্ব ও জনগনের প্রতি আমার দ্বায়বদ্ধতার যায়গা থেকে আমি জনগনের পাশে ছিলাম, আছি এবং থাকবো।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp