বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বাউফলে জেলেদের ৬ মেট্রিক টন চাল আত্মসাত!

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি ::: পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের জেলেদের ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ওজনে ১০ কেজি করে চাল কম দিয়ে প্রায় ৬ মেট্রিক টন চাল আত্মসাৎ করা হয়েছে। শনিবার (৪ মে) ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে ওই চাল বিতরণ করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, নাজিরপুর ইউনিয়নের ৬৮৩ জন জেলের নামে ভিজিএফের মোট ২৭ মেট্রিক টন ৩২০ কেজি চাল বরাদ্দ দেওয়া হয়েছে। প্রত্যেক জেলেকে ৪০ কেজি করে চাল দিতে হবে।

জেলেদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিগত দুই বছরে কখনও তাদেরকে ৩০ কেজির বেশি চাল দেওয়া হয়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, চাল বিতরণ সঠিক ও সুন্দরভাবে বণ্টনের দায়িত্বে থাকা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মনিরুজ্জামানের অনুপস্থিতিতে ওই চাল বিতরণ করা হয়েছে। ছিল না কোনো তদারক কর্মকর্তা। উপজেলা মৎস্য কার্যালয়ের ক্ষেত্র সহকারী মো. আনিচুর রহমান কিছু সময় থেকে চলে গেছেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, তাকে আজ সকালে প্যানেল চেয়ারম্যান চাল বিতরণের কথা তাকে জানান। কিন্তু তিনি অসুস্থ থাকায় যেতে পারবেন না বলে তাকে জানিয়ে দেন এবং ইউএনও মহোদয়ের সঙ্গে আলাপ করে চাল বিতরণের জন্য বলেন।

উপজেলা মৎস্য কার্যালয়ের ক্ষেত্র সহকারী মো. আনিচুর রহমান চাল কম দেওয়ার বিষয়ে তিনি বলেন, প্যানেল চেয়ারম্যান তাকে জানিয়েছেন তালিকায় নাম নেই তাদেরকেও চাল দিতে হবে। এ কারণে কম দিচ্ছেন। তিনি এক ঘণ্টা থেকে চলে এসেছেন।

প্যানেল চেয়ারম্যান মো. শহিদুল আলম ৪০ কেজির পরিবর্তে ৩০ কেজি করে চাল দেওয়ার সত্যতা স্বীকার করে বলেন, নাজিরপুর ইউনিয়নে মোট জেলে সংখ্যা ৭৫৭ জন। বরাদ্দ পেয়েছেন ৬৮৩ জনের। এ কারণে সমন্বয় করে সবাইকে চাল দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বশির গাজী বলেন, চাল কম দেওয়ার সুযোগ নাই। এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp