বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বাউফলে বিদ্যালয়ের মাঠ দখল করে নির্মাণ সামগ্রীর ব্যবসা

মিশু সিকদার, বাউফল প্রতিনিধি :: পটুয়াখালীর বাউফল উপজেলার কনকদিয়া ইউনিয়নের কুম্ভখালী-কাঠীকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে নির্মাণ সামগ্রীর ব্যবসার অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিদ্যালয়ের অভিভাবক ও শিক্ষার্থীরা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুন কুমার পালের ভাই অসীম কুমার পাল প্রভাব খাঁটিয়ে দীর্ঘদিন থেকে বিদ্যালয়ের মাঠ দখল করে নির্মাণ সামগ্রীর ব্যবসা করছেন। অসীম কুমার পাল ঠিকাদারী ব্যবসা করেন। বিদ্যালয়ের মাঠে তার ব্যবসার উপকরণ রেখে পাইলিংয়ের জন্য আরসিসি পিলার তৈরি করছেন। এসব পিলার তিনি বাজারে বিক্রি করেন। আবার নিজের ঠিকাদারী কাজেও ব্যবহার করেন। দীর্ঘদিন থেকে মাঠ দখলের পর নির্মাণ ব্যবসা করায় ক্ষোভ প্রকাশ করেছেন বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা।

নাম প্রকাশ না করার শর্তে পঞ্চম শ্রেনীর একাধিক শিক্ষার্থী জানায়, র্দীঘদিন থেকে মাঠ দখল করে রাখায় আমরা খেলাধুলা করতে পারছি না।

একাধিক অভিভাবক বলেন, ঠিকাদার অসীম কুমার পাল আমাদের প্রধান শিক্ষক অরুন কুমার পালের আপন ভাই হওয়ায় প্রকাশ্যে প্রতিবাদ করতে পারছি না। প্রতিবাদ করলে আমাদের সন্তানদের উপর প্রভাব পড়বে। অবশ্য ঠিকাদার অসীম কুমার পাল বলেন, আমি শিগগিরই মাঠ থেকে সব মালামাল সরিয়ে নেব।

প্রধান শিক্ষক অরুন কুমার পাল বলেন, মাঠ থেকে সব মালামাল সরানোর জন্য আমি আমার ভাইকে নির্দেশ দিয়েছি।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, মাঠ দখল করে নির্মাণ সামগ্রীর ব্যবসার কোনো সুযোগ নেই। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp