বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বাউফলে যথাযথ মর্যাদায় ৩৭ তম শহীদ ইব্রাহিম সেলিম দিবস পালিত

তোফায়েল ইসলাম মিশু, বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি :: পটুয়াখালীর বাউফলে স্বৈরাচার এরশাদ বিরোধী গণ আন্দোলনে নিহত হওয়া শহীদ ইব্রাহিম সেলিম ও দেলোয়ার দিবস উপলক্ষ্যে বাউফল উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে ৩৭তম শহীদ ইব্রাহিম সেলিম দিবস পালিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী আজ রবিবার সকাল ৯ ঘটিকায় শহীদ ইব্রাহিম সেলিমের উপজেলার নাজিরপুর ইউনিয়নের গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে তাঁর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ সেলিমের আত্মার মাগফিরাত কামনা ও আহত শহীদ ইব্রাহিম সেলিমের ছোট ভাই পৌর আওয়ামী লীগের সভাপতি ও নাজিরপুর ইউপি চেয়ারম্যান ইব্রাহিম ফারুকের সুস্থ্যতা কামনা করে দোয়া ও মোনাজাত করা হয় ।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ, সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি ও বাউফল উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ স ম ফিরোজ (এমপি)। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব হাওলাদার, সাবেক ভাইস চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা সামসুল আলম মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক গোলাম কিবরিয়া পান্নু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনায়েত খান ছানা, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রিয়াজ সিকদার, পৌরছাত্রলীগের আহবায়ক নিয়াজ মোর্শেদসহ আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতা কর্মীরা।

এ ছাড়াও দিবসটি উপলক্ষ্যে শহীদ সেলিম সৃতিসংসদ ও শহীদ সেলিম বালিকা দাখিল মাদরাসার উদ্যোগে স্বরণ সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয় ।

১৯৮৪ সালে ২৮ ফেব্রুয়ারি স্বৈরাচার এরশাদ বিরোধী গণ আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবি ছাত্র ও বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক যুগ্ন আহবায়ক কেন্দ্রীয় কমিটর সাবেক সদস্য এইচ এম ইব্রাহিম সেলিম ও তাঁর সহযোদ্ধা ছাত্রলীগ নেতা কাজী দেলোয়ার রাজধানীর গুলিস্তান-ফুলবাড়িয়া বাস টার্মিনালে পুলিশের ট্রাক চাপায় শহীদ হন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp