বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বাকেরগঞ্জ বাসস্ট্যান্ডে আদালতের নির্দেশনা অমান্য করে ভবন নির্মাণ

স্টাফ রিপোর্টার :: বরিশালের বাকেরগঞ্জে আদালতের নিষেধাজ্ঞার জমিতে স্থাপনা নির্মাণ বন্ধ করতে বরিশাল পুলিশ সুপার বরাবর লিখিত আবেদন করেছেন মৃত রফিকুল ইসলামের স্ত্রী খুকী বেগম।

রবিবার দুপুরে এসপি বরাবর করা আবেদনে বলা হয়- ৩০-৭-২০২০ ইং তারিখে মামলার বাদী রফিকুল ইসলাম মৃত্যু বরণ করলে সম্পদ রক্ষার মামলায় তার স্ত্রী খুকী বেগম বাদী হিসেবে আদালতে দায়ের করা এমপি ৪৮/২০১৮ মামলায় বাদী শ্রেণীভুক্ত হন। মামলাটি আমলে নিয়ে ইতোপূর্বে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত বাকেরগঞ্জে বিরোধীয় সম্পত্তিতে স্থাপনা নির্মানে নিষেধাজ্ঞা প্রদান করে শান্তি শৃংখলা বজায় রাখতে বাকেরগঞ্জ থানা পুলিশকে নির্দেশ দেন। এরপরেও ঐ স্থানে স্থাপনা নির্মাণ কাজ চলমান থাকায় পুলিশ সুপার বরাবর আবেদন করেছেন। বরিশাল পুলিশ সুপার এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

জানা গেছে, বরিশাল অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের’র পরে বাকেরগঞ্জ থানা পুলিশকে প্রতিবেদন দিতে বলা হয়েছিলো। বাকেরগঞ্জ থানা পুলিশের ইন্সপেক্টর তদন্ত মোঃ আঃ হক তদন্ত করে প্রতিবেদন দাখিল করেছিলেন। ঐ প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিলো জমির মালিক রাজেশ্বর ও তার ওয়ারিশ গনের নিকট থেকে একাধিক দলিল মুলে খরিত করিয়া মামলার বাদী মোঃ রফিকুল ইসলাম মালিক দাবী করিয়া আসিতেছেন। দলিলের পূর্বে জমির একটি অংশ সড়ক ও জনপদ বিভাগ জমি অধিগ্রহন করেছেন। কিন্তু কতটুকু জমি অধিগ্রহন করেছেন তার কোনো কাগজপত্র সঠিকভাবে উপস্থাপন করেননি। জমিতে বাদীর দলিলভুক্ত সম্পত্তির মধ্যে কিছু স্থাপনা রহিয়াছে। পৌরসভা দাবী করেছে ঐ সম্পত্তি সড়ক ও জনপদ বিভাগের। বাদীর সম্পত্তি অধিগ্রহন করা জমির আওতাধীন বলিয়া দাবী করিয়া পৌরসভা কর্তৃপক্ষ দোকানপাট তোলার চেষ্টাকালে বাদী মামলা দায়ের করে। পৌরসভা কর্তৃপক্ষ সরকারী সম্পত্তি দাবী করে দোকানঘর তুলিতে থাকলেও সরকারী জমি লিজ পেয়েছে বলে কোনো কাগজপত্র উপস্থাপন করে নাই। এই মর্মে প্রতিবেদন দাখিল করে উক্ত জমিতে আদালতের নির্দেশ ছাড়া কার্যক্রম বন্ধ রাখার জন্য বাদীর করা আবেদন কার্যকর না হলে সেখানে শান্তি ভঙ্গের সম্ভবনা রহিয়াছে।

জানা যায়, বাকেরগঞ্জের জে এল নং ৩৩ রূনসী মৌজায় সাবেক ২৬৬/২৬৭/২৯৪ নং খতিয়ানে এস এ ৭৩৫/৭৩৭/৭৩৮/৭৩৯/৭৪০/৭৪১/৭৪২ নং দাগের সম্পত্তি থেকে ৭ টি দলিলে সাব কবলা মুলে ৬৫ শতাংশ জমি মালিক তারা। প্রায় ২৮ বছর যাবৎ এই সম্পত্তি রফিকুল ইসলাম মালিকানা বলে ভোগ দখল করে আসিতেছে বলে মামলায় উল্লেখ রয়েছে। ঐ জমিতে পৌরসভা কর্তৃপক্ষ জোর করে স্থাপনা নির্মান করছেন বলে বাদী অভিযোগ করেন।

এ বিষয়ে বাকেরগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, স্থাপনা নির্মাণাধীন জায়গা বিরোধীয় সম্পত্তির মধ্যে নয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp