বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বানারীপাড়ায় মুক্তিযোদ্ধাকে ঘাড় ধাক্কা দিয়ে হাসপাতাল থেকে বের করে দিলেন স্টাফরা!

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি :: বরিশালের বানারীপাড়ায় হাসপাতালের স্টাফদের বিরুদ্ধে মীর সাইদুর রহমান শাহজাহান (৭০) নামের এক মুক্তিযোদ্ধাকে চিকিৎসা না করে লাঞ্চিত করার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যপারে লাঞ্চিত ওই মুক্তিযোদ্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের কাছে লিখিত অভিযোগ করেছেন। এ ন্যক্কারজনক ঘটনার বিচারের দাবিতে মুক্তিযোদ্ধারা মানববন্ধন করেছেন।

বানারীপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার ও পৌরসভার ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মীর সাইদুর রহমান শাহজাহান অভিযোগ করেন সোমবার সকাল ১০টার দিকে তিনি কানের চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে জরুরী বিভাগে কর্মরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) রফিকুল ইসলামকে টর্চ লাইট দিয়ে তার কান দেখার জন্য বললে সে টর্চ লাইট না থাকার কথা জানান। এসময় তিনি বিস্ময় প্রকাশ করে রফিককে প্রশ্ন করেন জরুরী বিভাগে টর্চ লাইট নাই। এতে ক্ষিপ্ত হয়ে রফিক তাকে পাল্টা প্রশ্ন করেন জরুরী বিভাগে টর্চ লাইট থাকবে কি থাকবে না সেটা রোগীকে বলতে হবে। এসময় রফিককে মুক্তিযোদ্ধা মীর শাহজাহান মনু সম্মোধন করে বলেন তোমার বাড়ি কই। এতে সে আরও ক্ষিপ্ত হয়ে ওঠে এবং এ নিয়ে দু’জন বাগবিতন্ডায় জড়িয়ে পড়েন। এসময় স্টোর কিপার শাওন এসে রফিকের পক্ষ নিয়ে মুক্তিযোদ্ধা শাহজাহানকে অকথ্য ভাষায় গালাগাল করেন এবং এক পর্যায়ে ঘাড় ধাক্কা দিয়ে তাকে হাসপাতাল থেকে বের করে দেন। সেখান থেকে অপমানিত ও লাঞ্চিত হয়ে মুক্তিযোদ্ধা মীর শাহজাহান ইউএনও’র কাছে গিয়ে এর বিচার দেন।

এদিকে বেলা ১১ টায় বানারীপাড়া প্রেসক্লাবের সামনে এ ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানিয়ে মুক্তিযোদ্ধারা মানববন্ধন করেছেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বানারীপাড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আয়নুল হক,মুক্তিযোদ্ধা শাহাব উদ্দিন,গোলাম সরোয়ার খোকন,জাহাঙ্গির সিকদার প্রমুখ।

এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস.এম কবির হাসান বলেন, মুক্তিযোদ্ধা মীর শাহজাহান তার সন্মুখে হাসপাতালের স্টাফদের সঙ্গে অসংলগ্ন আচরণ করায় ষ্টাফরাও ক্ষিপ্ত হয়। যা নিয়ে অনাকাঙ্খিত ঘটনার অবতারণা ঘটে।

এ ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ জানান বিষয়টি জেনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এস এম ডা. কবির হাসানের সঙ্গে কথা বলেছেন। তদন্তপূর্বক এ ব্যপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের কথাও জানান তিনি।

এদিকে একজন প্রবীন মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত ও অপমানিত করার ঘটনায় মুক্তিযোদ্ধাদের মধ্যে চরম ক্ষোভের সঞ্চার হয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp