বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বানারীপাড়ায় সরকারী স্কুলের প্রধান শিক্ষক অর্ধযুগ ধরে আ.লীগের সভাপতি !


>> সরকারী চাকরির চেয়ে দলীয় পদ লোভনীয় বলে তার দাবি…
রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি॥ বানারীপাড়ায় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্ধ যুগেরও অধিক সময় ধরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালনের অভিযোগ পাওয়া গেছে।একজন সরকারী চাকরিজীবী হয়ে কিভাবে একটি রাজনৈতিক দলের সভাপতির দায়িত্ব পালন করছেন এ নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

জানা গেছে ২০১২ সালে উপজেলার ইলুহার ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে আ. সালাম সভাপতি নির্বাচিত হন। ওই সময় তিনি ৯৭ নং মলুহার রেজিষ্টার প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদে থাকলেও ২০১৩ সালে বিদ্যালয়টি জাতীয়করণ করা হয়। গত ৬ বছর ধরে তিনি একাধারে ওই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও ইলুহার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালণ করছেন। এছাড়া তিনি ওই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধীতাও করেছিলেন। তিনি নির্বাচনে পরাজিত হয়েছিলেন। সরকারী চাকরিজীবীর কোন রাজনৈতিক দলের পদে দায়িত্ব পালণের বিধান না থাকলেও তিনি প্রকাশ্যে বহাল তবিয়তেই এটা করছেন। আগামী সোমবার ওই ইউনিয়নে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনেও তিনি সভাপতি পদ প্রার্থী হবেন বলে জানা গেছে।

আর এ পদে বহাল থাকতে তিনি বরিশাল শেবাচিম হাসপাতালের চিকিৎসকদের কাছ থেকে অসুস্থতা পত্র নিয়ে চাকরি থেকে আগাম অবসরের জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেছেন। এটা তার একধরনে নাটক ও কৌশল বলে অনেকে মন্তব্য করেছেন।এদিকে চাকরী থেকে তার স্বে”ছায় আগাম এ অবসর চূড়ান্ত হওয়ার পূর্বে এবং গত অর্ধ যুগেরও অধিক সময় ধরে তিনি কিভাবে সরকারী চাকরির পাশাপাশি রাজনৈতিক দলের পদপদবি ভোগ করলেন এ নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, ২৫ বছর পূর্ণ না হলে সরকারি চাকরি থেকে আগাম অবসর নেওয়ার স্বাভাবিকভাবে সুযোগ নেই। তবে কেউ শারীরিকভাবে অসুস্থ’ হয়ে দায়িত্ব পালণের মতো শক্তি-সামর্থ্য না থাকলে তার বিষয়টি ভিন্ন। এদিকে খোঁজ নিয়ে দেখা গেছে আ. সালাম সম্পূর্ণ সুস্থ’ ও দায়িত্ব পালনে মতো সার্মথ্যবান।নিছক রাজনৈতিক দলের পদ আগলে রাখতে তার এ নাটকীয়তা। স্কুলে পাঠদানের সক্ষমতাহীন একজন অসুস্থ’ মানুষ কিভাবে ক্ষমতাসীন একটি রাজনৈতিক দলের শীর্ষ পদে দায়িত্ব পালণ করছেন ও আগামীতেও করতে ইচছুক এ নিয়ে সচেতন মহলে প্রশ্ন তুলেছে।

চাকরীর চেয়ে কি দলীয় পদ লোভনীয় তার কাছে এ প্রশ্ন করা হলে সরকারি চাকরীর চেয়ে আওয়ামী লীগের সভাপতির পদটি তার কাছে লোভনীয় বলে অকপটে স্বীকার করে আ. সালাম জানান আমার রক্ত মাংসের মধ্যে রাজনীতি মিশে গেছে তাই চাকরি থেকে স্বে”ছায় অবসরের কঠিন সিন্ধান্তটি নিয়েছি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp