বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বানারীপাড়া-উজিরপুরে ৯শ’ গৃহহীন পরিবার পেলো মাথা গোঁজার ঠাঁই

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি :: গৃহহীনদের বাসস্থান নির্মাণ করে দেওয়ার নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি অগ্রাধিকার প্রকল্পের অন্যতম আশ্রয়ণ ও গৃহহীন প্রকল্প। মানবিক এ প্রকল্পের আওতায় ইতোমধ্যে সারাদেশে হাজারো গৃহহীন মানুষ নতুন ঘরে জীবনযাপন করছেন।

এরই অংশ হিসেবে বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মোঃ শাহে আলমের ঐকান্তিক প্রচেষ্টায় গৃহহীনদের স্বপ্ন পূরণে বানারীপাড়া-উজিরপুরে ৯শ’ পরিবারের জন্য বসতঘর নির্মাণ করা হয়েছে। সেই সঙ্গে স্বাস্থ্যসম্মত একটি করে ল্যাট্রিনও নির্মাণ করে দেয়া হয়েছে।প্রতিটি ঘর তৈরি করা হয়েছে ইট, বালু,সিমেন্ট, টিন, কাঠ,পাকা খুঁটি, ব্যবহার করে,যা দেখতে বেশ সুন্দর।

এছাড়া দুই উপজেলায় প্রায় একশ’ গৃহহীন অসচ্ছ্বল মুক্তিযোদ্ধা পরিবারের জন্য ঘর নির্মাণের তালিকা প্রণয়নের কাজ চলছে।

বানারীপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুণ্ডু জানান, বঙ্গবন্ধু কন্যা মাদার অব হিউম্যানিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন স্থানীয় সংসদ সদস্য এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সফল ও জনপ্রিয় সভাপতি মোঃ শাহে আলম বানারীপাড়া-উজিরপুরের অভূতপূর্ব উন্নয়নকাজে দিনরাত কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

তিনি আরও জানান, বানারীপাড়া -উজিরপুরের সন্ধ্যা নদী ভাঙ্গনে রিক্ত ও নিঃস্ব হওয়া প্রকৃত গৃহহীন মানুষের বসতঘর নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি বাস্তবায়নে সংসদ সদস্য মো. শাহে আলম বদ্ধপরিকর রয়েছেন । এদিকে প্রধানমন্ত্রী এ প্রকল্পের মাধ্যমে দুস্থ -নিঃস্ব পরিবারকে ঘর নির্মাণ করে দিয়ে মাথা গোঁজার ঠাঁই করে দেয়ায় গৃহহীন মানুষের মুখে হাসি ফুটেছে। স্বপ্নের ঘর পেয়ে তারা দারুন খুশি।

এ প্রসঙ্গে বানারীপাড়া ও উজিরপুর উপজেলার হতদরিদ্র গৃহহীন নতুন বসতঘর পাওয়া অনেকে বলেন,কত সরকারই তো এলো- গেলো কেউ-ই তো আমাদের মতো গরিবের জন্য কোন কিছুই চিন্তা করলো না । প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের কথা চিন্তা কইরা একটা কইরা নতুন ঘর বানিয়ে দিল। ভিজিএফ ও ভিজিডিসহ বিভিন্ন ভাতা দিয়ে সহায়তা করলো। এর মধ্য দিয়ে প্রধানমন্ত্রী প্রমান করলেন সত্যিই তিনি ’মানবতার মা’। তারা মাথা গোজার ঠাঁই পেয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় জনবান্ধব সংসদ সদস্য মো. শাহে আলমের জন্য মহান আল্লাহর কাছে দু’হাত তুলে দোয়া করার পাশাপাশি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp