বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বানারীপাড়া পৌর শহরে অবৈধভাবে চলছে বহুতল ভবন নির্মাণ কাজ!

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি :: বানারীপাড়ায় পৌর সভার প্লান পাস ছাড়াই অবৈধভাবে একের পর এক স্থাপনা নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।এরই ধারাবাহিকতায় অদৃশ্য প্রভাবে ভবন নির্মাণ কাজ চলছে পৌরসভার ৩ নং ওয়ার্ডে সিনেমা হল’র সম্মূখে।

জানা গেছে, সলিয়াবাকপুর ইউনিয়নের ইউসুফ সরদারের ছেলে কুয়েত প্রবাসী সুজন সরদার পৌরসভার ৩ নং ওয়ার্ডে অবস্থিত পূর্বের সোহাগ সিনেমা হলের সম্মূখ ভাগের কিছু সম্পত্তি ক্রয় করেন। সম্প্রতি ওই স্থানে সুজন সরদার পৌরসভা থেকে কোনও ধরনের অনুমতি ছাড়াই অবৈধভাবে বহুতল ভবন নির্মান কাজ শুরু করেন। ওই প্রবাসী কোনও ধরনের আইনের তোয়াক্কা না করেই রাস্তার প্রান্ত সীমায় ভবন নির্মান কাজ চালিয়ে যাচ্ছেন বীরদর্পে। জনগন ও যানবাহন চলাচলের রাস্তা থেকে কমপক্ষে ৫ ফুট জায়গা খালি রেখে পাঁকা স্থাপনা নির্মানের বিধান থাকলেও প্রবাসী সুজন সরদার তা অমান্য করে নিজের খেয়াল খুশি মত ভবন নির্মান কাজ চালানোয় সচেতন মহল পৌরসভা থেকে এসব কাজের তদারকি কর্মকর্তাদের এক প্রকার উদাসী মনোভাব খুঁজে পাচ্ছেন।এ বিষয়ে প্রবাসী সুজনের কাছে জানতে চাইলে তিনি জানান পৌরসভার অনুমতিক্রমেই তিনি ভবন নির্মান কাজ করছেন।

অপরদিকে পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী আফিফা ইয়াসমিন জানান সুজন সরদার নামে এক ব্যাক্তি ভবন নির্মানের প্লান পাসের জন্য একটি আবেদন করেছেন তবে ভবন নির্মানের জন্য পৌরসভা থেকে এখনও তাকে কোন ধরনের অনুমতি দেয়া হয়নি।

অভিযোগ রয়েছে, প্লান পাসের আবেদন কওে তা পাসের পূর্বেই পৌরসভার বিভিন্ন স্থানে প্রভাবশালীরা সব ধরনের নিয়ম নীতিকে বুড়ো আঙুল দেখিয়ে নিজেদের ইচ্ছেমত একের পর এক ভবন নির্মান করে যাচ্ছে । পৌরসভার চিহিৃত কতিপয় অসাধু কর্মকর্তা-কর্মচারীকে ম্যানেজ করেই এসব অবৈধ স্থাপনা নির্মিত হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

এ প্রসঙ্গে বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল জানান, প্লান পাস ছাড়া কোন স্থাপনা নির্মাণ না করার জন্য মাইকিং সহ বিভিন্ন মাধ্যমে পৌরবাসীকে অবহিত করা হয়েছে । তারপরেও যারা অবৈধভাবে স্থাপনা নির্মাণ করছেন তাদের বিরুদ্ধে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp