বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বিএনপিতে নির্বাচনী তৎপরতা : বরিশাল বিভাগে মনোনয়ন প্রত্যাশী যারা

অনলাইন ডেস্ক : নির্বাচনে অংশ নেয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে বিএনপি। সারা দেশে তাই দলের মনোনয়নপ্রত্যাশীরা তৎপরতা শুরু করেছেন। বিএনপি বলেছে, তাদের দলে প্রার্থী সঙ্কট নেই। তিন শ’ আসনে এক হাজারের বেশি যোগ্য প্রার্থী রয়েছেন।

খোঁজ নিয়ে বিএনপির এই দাবির প্রমাণ পাওয়া গেছে। ২০১৪ সালের নির্বাচন বির্জন করায় এবার দলে মনোনয়নপ্রত্যাশীর সংখ্যা দ্বিগুণ। পুরনো প্রার্থীদের সাথে যোগ হয়েছেন বহু নতুন প্রার্থী।

বরিশাল বিভাগের মনোনয়নপ্রত্যাশী যারা
বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক ও বরিশাল উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান, নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহান ও সাবেক এমপি জহির উদ্দিন স্বপন।

বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে নির্বাহী কমিটির সদস্য সরফুদ্দিন আহম্মেদ সান্টু, কেন্দ্রীয় নেতা দুলাল হোসেন, রওনাকুল ইসলাম টিপু, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সাবেক এমপি শহিদুল হক জামাল।

বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ) আসনে দলের মনোনয়নপ্রত্যাশী ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট জয়নুল আবেদীন।
বরিশাল-৪ (মেহেন্দিগঞ্জ-হিজলা) আসনে সাবেক এমপি বরিশাল জেলা উত্তর বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, সাবেক অর্থ প্রতিমন্ত্রী শাহ মোহাম্মদ আবুল হোসাইন, ছাত্রদল সভাপতি মো: রাজীব আহসান, সাবেক এমপি মোশারফ হোসেন মঙ্গু, যুবদলের সহসভাপতি আব্দুল খালেক হাওলাদার ও জেলা উত্তর বিএনপির সদস্য গোলাম ওয়াহিদ হারুন।
বরিশাল-৫ (সদর) আসনে দলের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন ও নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহম্মদ রহমাতুল্লাহ।
বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে সাবেক এমপি ও উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন খান, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সিকদার খলিলুর রহমান ও উপজেলা বিএনপির সদস্য আব্দুর শুক্কুর নেগাবান বাচ্চু।
ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, জেলা বিএনপির উপদেষ্টা রফিকুল ইসলাম জামাল, জেলা বিএনপির আরেক উপদেষ্টা অ্যাডভোকেট রফিক হাওলাদার ও মহিলা দল নেত্রী মমতাজ বেগম।

ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনে বিএনপির সহসাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, নির্বাহী কমিটির সদস্য জেবা আহমেদ খান, ব্যারিস্টার ফখরুল ইসলাম, সাবেক এমপি ইলেন ভুট্টো, জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি মিঞা আহমেদ কিবরিয়া, জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংসদের মহাসচিব নুরুল ইসলাম খান বাবুল ও জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হোসেন আলী খান।
পিরোজপুর-১ (সদর, নাজিরপুর ও নেছারাবাদ) আসনে জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি গাজী নুরুজ্জামান বাবুল, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন, জেলা বিএনপির সহসভাপতি ফকরুল আলম, জেলার সদস্য মেজর (অব:) ব্যারিস্টার সরোয়ার হোসেন, জেলার সহসভাপতি ও নাজিরপুর উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম খান, জেলার সহসভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আকন ও আমেরিকা প্রবাসী জাহিদ এফ সরদার সাদী।

পিরোজপুর-২ (কাউখালী, ভান্ডারিয়া ও ইন্দুরকানী) আসনে সাবেক মন্ত্রী নুরুল ইসলাম মঞ্জুর ছেলে জেলার সহসভাপতি আহমদ সোহেল মনজুর সুমন, সম্মিলিত পেশাজীবী পরিষদ যুক্তরাজ্য শাখার যুগ্ম-আহ্বায়ক ইঞ্জিনিয়ার এ কে এম রেজাউল করিম, কাউখালী উপজেলা চেয়ারম্যান এস এম আহসান কবীর, ইন্দুরকানী উপজেলার সভাপতি মো: আব্দুল লতিফ হাওলাদার।
পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনে জেলা বিএনপির সদস্য কর্নেল (অব:) শাহজাহান মিলন, জেলা বিএনপির সহসভাপতি এম এ জি আলীম, মৎস্যজীবী দলের সভাপতি রফিকুল ইসলাম মাহতাব ও উপজেলার সাধারণ সম্পাদক রুহুল আমীন দুলাল
পটুয়াখালী-১ (সদর, মির্জাগঞ্জ ও দুমকি) আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব:) আলতাফ হোসেন চৌধুরী, বিশিষ্ট শিল্পপতি ডা: আতাহার উদ্দিন, জেলা বিএনপির সাবেক সভাপতি শাহাদাত হোসেন মৃধা ও জেলার সাবেক আহ্বায়ক আবদুর রশিদ চুন্নু মিয়া।
পটুয়াখালী-২ (বাউফল) আসনে সাবেক এমপি শহিদুল আলম তালুকদার, বিএনপির সহদফতর সম্পাদক মুনির হোসেন ও জেলার সিনিয়র সহসভাপতি এ কে এম ফারুক আহমেদ তালুকদার।
পটুয়াখালী-৩ (দশমিনা-গলাচিপা) আসনে সাবেক ছাত্রনেতা হাসান মামুন, সাবেক সংসদ সদস্য শাহজাহান খান, গলাচিপা উপজেলা বিএনপির সভাপতি আলহাজ গোলাম মোস্তফা।
পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনে বিএনপির প্রশিক্ষণ সম্পাদক এ বি এম মোশারফ হোসেন ও জেলা বিএনপির সহসভাপতি মনিরুল ইসলাম।
বরগুনা-১ (সদর, আমতলী ও তালতলী) আসনে জেলা বিএনপির সভাপতি মাহবুবুল আলম ফারুক মোল্লা, দলের সহ-শ্রমবিষয়ক সম্পাদক ফিরোজ উজ জামান মামুন, সাবেক এমপি ও জেলার সাধারণ সম্পাদক মো: মতিয়ার রহমান তালুকদার, সাবেক উপজেলা চেয়ারম্যান লে. কর্নেল (অব:) আব্দুল খালেক।
বরগুনা-২ (বামনা, পাথরঘাটা ও বেতাগী) আসনে দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সাবেক সংসদ সদস্য জেলা বিএনপির সাবেক সভাপতি মো: নুরুল ইসলাম মনি।
ভোলা-১ (সদর) আসনে জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর।

ভোলা-২ (দৌলতখান ও বোরহানউদ্দিন) আসনে সাবেক এমপি হাফিজ ইব্রাহিম।
ভোলা-৩ (তজুমদ্দিন ও লালমোহন) আসনে দলের ভাইস চেয়ারম্যান মেজর (অব:) হাফিজ উদ্দিন আহমেদ, স্থানীয় নেতা লায়ন এম আর হাওলাদার ও আক্তারুজ্জামান।
ভোলা-৪ (মনপুরা ও চরফ্যাশন) আসনে সাবেক এমপি নাজিম উদ্দিন আলম ও যুবদেলর যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম নয়ন।
খুলনা বিভাগে মনোনয়নপ্রত্যাশীরা হলেন

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp