বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বিশ্বনন্দিত আলেমেদ্বীন শায়খ ড. সাঈদ বিন আলির ইন্তেকাল

কিছু কিছু মৃত্যু অত্যন্ত হৃদয় বিদারক। বিশ্বনন্দিত আলেমেদ্বীন শায়খ ড. সাঈদ বিন আলি বিন ওয়াহাফ আল-কাহতানির মৃত্যুটিও হৃদয় বিদারক। জিকির-আজকারের সময় এব্যক্তির কথা স্মরণে আসে। তিনি রচনা করেছিলেন কুরআন-সুন্নাহভিত্তিক বিশ্ববিখ্যাত জিকির-আজকারের কিতাব ‘হিসনুল মুসলিম’।

বিশ্বব্যাপী সমাদৃত কুরআন-সুন্নাহর আলোকে প্রণীত জিকির-আজকারের কিতাব ‘হিসনুল মুসলিম’ এর লেখক নন্দিত আলেমেদ্বীন শায়খ ড. সাঈদ বিন আলি বিন ওয়াহাফ আল-কাহতানি (৬৮) আজ সোমবার (১ অক্টোবর) ফজরের সময় ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

তিনি ১৩৭২ হিজরি সনে সৌদি আরবের কাহতানের আরিন নামক গ্রামে জন্ম গ্রহণ করেন৷ মৃত্যুকালে হিজরি সন অনুযায়ী তার বয়স হয়েছিল ৬৮ বছর।

এ প্রখ্যাত আলেম জনপ্রিয় জিকিরের কিতাব ‘হিসনুল মুসলিম’সহ ৮০টি কিতাব রচনা করেন। আজ বাদ আসর স্থানয়ি রাজেহি জামে মসজিদে তার জানাযা শেষে মাকবারায়ে নাসিমে দাফন করা হবে।

ড. সাঈদ বিন আলি বিন ওয়াহাফ আল-কাহতানি ১৪০৪ হিজরিতে জামেয়া ইমাম মুহাম্মাদ ইবনে সউদ থেকে ‘কুল্লিয়াতু উসুলিদ দ্বীন’ বিষয়ের মাধ্যমে শিক্ষা জীবন সমাপ্ত করেন।

অতঃপর ১৪১২ হিজরিতে তিনি ‘আল হিকমাহ ফিদদাওয়াতি ইলাল্লাহ’ বিভাগে মাস্টার্স সম্পন্ন করেন এবং ১৪১৯ হিজরিতে ‘ফিকহুদ দাওয়াহ ফি সহিহিল ইমামিল বুখারি’ বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন৷

তিনি কাহতানের স্থানীয় মসজিদের ইমাম ও দায়ী হিসেবে দায়িত্ব পালন করেন।

ড. সাঈদ বিন আলি বিন ওয়াহাফ আল-কাহতানি লিখিত ‘হিসনুল মুসলিম’ কিতাবটি কয়েক মিলিয়ন কপি ছাপা হয়েছে৷ যা পৃথিবীর বিভিন্ন ভাষায় অনুবাদ ও প্রচার হয়েছে। যা মুসলিম উম্মাহর জন্য এক বিশেষ নেয়ামত।

আল্লাহ তাআলা বিশ্বনন্দিত আলেমেদ্বীন শায়খ ড. সাঈদ বিন আলি বিন ওয়াহাফ আল-কাহতানিকে জান্নাতে মেহমান হিসেবে কবুল করুন। আমিন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp