বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বিসিসির তত্বাবধায়ক প্রকৌশলীর বিভিন্ন দুর্নীতির তদন্তে মাঠে দুদক

বরিশাল ক্রাইম নিউজ ডেস্ক :: বরিশাল সিটি কর্পোরেশনের তত্বাবধায়ক প্রকৌশলী বর্তমান নির্বাহী প্রকৌশলী আব্দুল মোতালেব হাওলাদারের বিএসসি ইঞ্জিনিয়ারিং সনদ জালিয়াতি ও রাতারাতি আয় বহির্ভূত সম্পদের তদন্তে মাঠে নেমেছে দূদক। তৎকালীন বিসিসি মেয়রকে লেখা শিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব আব্দুস সাত্তার মিয়ার গত ২৩ মে ২০১৭ সালের এক চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে আবদুল মোতালেব হাওলাদারকে রাজশাহী সায়েন্স এ্যান্ড টেকনোলজী ইউনিভার্সিটির দেয়া সনদটি অবৈধ বলে তদন্ত কমিটিতে স্পষ্ট হয়েছে।

বিসিসির চাকুরীর বিধি অনুযায়ী নির্বাহী প্রকৌশলী থেকে তত্বাবধায়ক প্রকৌশলী পদে পদোন্নতী পেতে হলে নির্বাহী প্রকৌশলী হিসেবে পাঁচ বছরের অভিজ্ঞতা এবং কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে প্রকৌশল বিষয়ে স্নাতক পাশের সনদ থাকতে হবে।

সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, আব্দুল মোতালেব ২০১৪ সালের সেপ্টেম্বরে রাজশাহী সায়েন্স এ্যান্ড টেকনোলজী ইউনিভার্সিটিতে থেকে বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং সনদ সংগ্রহ করে সিটি কর্পোরেশনে জমা দেন। কিন্তু ওই সনদ অবৈধ বলে উপায়ে নেয়া হয়েছে বলে অভিযোগ তোলেন কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আনিচুজ্জামন। তিনি সিটি সিটি কর্পোরেশনের মেয়র, প্রধান নির্বাহী কর্মকর্তা, ও শিক্ষা মন্ত্রনালয়ে লিখিত অভিযোগ দেন। তার অভিযোগ পাওয়ার পর বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের তিন সদস্যের কমিটি ২৩ এপ্রিল ১৭ প্রতিবেদন জমা দেয়।

প্রতিবেদনে উল্যেখ করা হয় মঞ্জুরী কমিশন ২০১৪ সালের ৯ এপ্রিল রাজশাহী সায়েন্স এ্যান্ড টেকনোলজী ইউনিভার্সিটিকে চার বছর মেয়াদি বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং কার্যক্রম পরিচালনার অনুমোদন দেয়। কিন্তুআব্দুল মোতালেব ওই বিশ্ববিদ্যালয় থেকে ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর স্নাতক সনদ দেয়া হয়। জালিয়াতি করে চার বছর মেয়াদি সনদ দেয়া হয়েছে মাত্র ১বছর ৫মাসে।

এ বিষয়ে বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বলেন, ভুয়া সার্টিফিকেট দিয়ে তিনি দীর্ঘদিন বরিশাল সিটি কর্পোরেশনে কাজ করেছেন। এ বিষয়ে দুদককে তদন্ত করতে আমাদের বরিশাল সিটি কর্পোরেশনের পক্ষ থেকে যে ধরনের সহযোগীতা দরকার তা আমরা করব।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp