বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বিসিসির নিয়ম উপেক্ষা ১৪ নং ওয়ার্ডে ভবন নির্মাণ করছেন পান্না খান

বিশেষ প্রতিনিধিঃ বিসিসির নিয়ম উপেক্ষা করে দক্ষিন আলেকান্দার নূরিয়া স্কুল সংলগ্ন খান বাড়ির চলাচলের রাস্তা দখল করে ভবন নির্মাণ করছেন পান্না খান। বাড়ির মৃত আব্দুল রারেক খানের পুত্র পান্না খান ও তার ভাইদের বিরুদ্ধে এই অভিযোগ করেছেন একই বাড়ির বাসিন্দা মোঃ ওয়াহিদুজ্জামান খান, মোঃ লাভলু হাসান খান, মোঃ আজিজুল হক, মোঃ নিরাপ খান, আনোয়ার হোসেন (সোহেল) খান, মোঃ তৌহিদ খান, মোঃ জাহিদ খান, মোঃ অহিদ খান, পলাশ খান, ফারুক খান, আরাফাত খান, ইউসুফ খানসহ বাড়িটির সকল বাসিন্দা।

বরিশাল সিটি কর্পোরেশনে অভিযোগকারীদের দাখিলকৃত অভিযোগে বলা হয়, বিসিসির ১৪ নং ওয়ার্ডের নূরিয়া স্কুলের পূর্ব পাশে খানবাড়ির মধ্যে সিটি কর্পোরেশনের রাস্তার ভিতর ঢুকে বাড়ির বাসিন্দা মোঃ পান্না খান ও তার ভাইয়েরা প্লান বহির্ভূত কাজ করে যাচ্ছে। এতে বাড়ীর অপর বাসিন্দারা বাঁধা দিলেও পান্না খান বিসিসির নিয়মনীতি তোয়াক্কা না করে কাজ করে যাচ্ছেন।

এ ব্যাপারে সিটি কর্পোরেশনের ১৪ নং ওয়ার্ডের দায়িত্বরত রোড ইনস্পেকটর মোঃ অনিক চৌধুরী সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি আবেদনের সত্যতা স্বীকার করেন। তিনি জানান, আবেদনের প্রেক্ষিতে সরেজমিনে তদন্ত করা হয়েছে৷ তিনি পান্না খানকে সিটি কর্পোরেশনের রাস্তার পাশের কাজ স্থগিত রেখে অন্যপাশের কাজ করতে বলেন। যেহেতু সিটি কর্পোরেশনের অনুমোদিত প্লানেই কাজ চলছে তাই সম্পূর্ণ কাজ বন্ধ করার নোটিশ দেয় নি বিসিসি। তবে বিসিসির সার্ভেয়ার দ্বারা সার্ভে করার পর রাস্তার পাশের কাজের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন অনিক চৌধুরী।

এদিকে, পান্না খান বিসিসির কর্মকর্তাকে সহ বাড়ির সকল বাসিন্দাদের জানান, যদি তার নির্মাণাধীন ভবন সিটি কর্পোরেশনের রাস্তার মধ্যে পড়ে এবং নিয়ম বহির্ভূত কাজ করে থাকেন তবে তিনি বর্ধিত অংশ ভেঙ্গে নিয়মানুযায়ী করবেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ তৌহিদুর রহমান সাবিদের মুঠোফোনে চেষ্টা করা হলেও তাকে মোবাইলে পাওয়া যায় নি।

বাড়ির অপর এক বাসিন্দা চিস্তি খান ও সুমন খান জানান, বাড়ির একমাত্র চলালের রাস্তাটি আওয়ামী লীগের সাবেক মেয়র মরহুম এড.শওকত হোসেন হিরনের সময় কাঁচা থেকে পাকা রাস্তায় রুপান্তরিত করা হয়। এরপর আর রাস্তাটির সংস্কার কাজ হয় নি। বর্তমানে বর্ষাকালে চলাচলের অযোগ্য এই রাস্তাটিকে বিসিসির নিয়মনীতি উপেক্ষা করে সাবেক মেয়র আহসান হাবিব কামালের দোসর হিসেবে খ্যাত পান্না রাস্তা খুড়ে বিল্ডিং নির্মাণ চালিয়ে যাওয়ায় তারা বাঁধা দিয়েছে এবং বিসিসির মেয়র বরাবরে আবেদন করেছেন। এ ব্যাপারে তারা বিসিসির মেয়র মহোদয়ের হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp