বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বেতাগীতে কৃষি ব্যাংক বহাল রাখার দাবিতে মানববন্ধন

সাইফুল ইসলাম, বেতাগী (বরগুনা) প্রতিনিধি :: বরগুনার বেতাগীতে কৃষি ব্যাংকের হোসনাবাদ ইউনিয়ন শাখা বহাল রাখার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে। ৩ ডিসেম্বর (বৃহস্পতিবার) বেলা ১১টায় জলিশাবাজারের রাসেল স্কয়ারে এ কর্মসূচি পালন করা হয়। হাজারো সাধারণ মানুষের উপস্থিতিতে দুই ঘন্টাব্যাপি সড়কে গাড়ি চলাচল বন্ধ রেখে এ কর্মসূচিতে অংশগ্রহন করেন কৃষক, নানা পেশার কর্মজীবি ব্যাক্তি, রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও সাধারণ মানুষ।

মানববন্ধনে বক্তারা ভিন্ন ভিন্ন বক্তব্যে বলেন, বাংলাদেশ কৃষি ব্যাংক ‘হোসনাবাদ ইউনিয়ন’ শাখাটি ১৯৮৫ সাল থেকে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছে কিন্তু হঠাৎ করে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত বিরম্বনাময়। ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিপন বলেন, কিছু অস্বাদু কর্মকর্তার দূর্নীতি ও ঘুষ বানিজ্যের ফলে এটিকে অন্যত্র সরিয়ে নেয়ার অপচেষ্টা চালাচ্ছে।
স্থানীয় একাধিক ব্যবসায়ী বলেন, বিদ্যুৎ বিল থেকে শুরু করে সাধারণ সেবার জন্য ৩০হাজার বাসিন্দার একমাত্র ভরশা কৃষি ব্যাংকের এই শাখাটি যদি স্থানান্তর করা হয় তবে আমাদের দূর্ভোগের সীমা থাকবে না। স্থানীয় বাসিন্দা বারেক হাওলাদার বলেন, আমাদের কৃষিখাতের জন্য ঋৃণ প্রকল্পের একমাত্র ব্যাংক কৃষি ব্যাংক। এই শাখাটি অন্যত্র সরিয়ে নিলে আমাদের নানা সমস্যায় পরতে হবে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান খাঁন বক্তব্যে বলেন, বিভিন্ন ধরনের ভাতা এই ব্যাংক কর্তৃক প্রদান করে থাকে। এই ব্যাংকের শাখাটি অন্যত্র নিয়ে গেলে সাধারণ জনগন নানা ধরনের আর্থিক সমস্যায় পরবে। এই ব্যাংকের শাখাটি এখানেই রাখার জন্য সংশ্লিষ্ট মহলের কাছে আমারা দাবী জানাচ্ছি।

তবে এ মানবন্ধনের বিপক্ষে ব্যাংক শাখার ব্যবস্থাপক আবদুল মান্নান বলেন, আমাদের এই শাখায় দিন দিন ঋৃন খেলাপির পরিমান বৃদ্ধি পাচ্ছে। আমরা আর্থিক সংকটের কারনে ও ব্যাংক শাখাটি অন্যত্র সরিয়ে নিতে চেয়েছি।

এছাড়াও মানববন্ধন পরিচালনা করেন মেজবাহ উদ্দিন ছগির বক্তব্য রাখেন, ডা. আছমত আলী কলেজের প্রতিষ্ঠাতা মাসুদ আলম বাবুল,অধ্যক্ষ শহিদুল ইসলাম তালুকদার,বেতাগী প্রেসক্লাবের সদস্য সচিব লায়ন মো. শামিম সিকদার, আওয়ামীলীগ নেতা ফজলু সিকদার, হোসনাবাদ আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নান্না মিয়া,প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল ইসলাম,হাবিবুর রহমান টুনু, যুবলীগের সভাপতি হানিফুর রহমান মৃধা, সম্পাদক সোহেল হাওলাদার,ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম সজিব সহ মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও স্থানীয় সকল সংগঠনের নেতৃবৃন্দ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp