বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বোমা নিয়ে ব্যাংকে গেলেন গার্মেন্টসের চাকরিচ্যুত শ্রমিক

অনলাইন ডেস্ক :: গাজীপুরে বোমা নিয়ে ব্যাংকে প্রবেশ করে টাকা লুটের চেষ্টাকালে আবু বকর (৩২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তায় শাপলা ম্যানশনে অবস্থিত প্রাইম ব্যাংক লিমিটেডে এ ঘটনা ঘটে।

আটক আবু বকর বাগেরহাটের মোড়েলগঞ্জ থানার বিশারীঘাটা এলাকার মৃত সেকান্দার আলী হাওলাদারের ছেলে। তিনি গাজীপুর মহানগরীর গাছা বোর্ডবাজার এলাকার বেলমন্ট গার্মেন্টসের চাকরিচ্যুত শ্রমিক। তিনি বোর্ডবাজারের বটতলা এলাকায় বসবাস করেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মো. আজাদ মিয়া জানান, তিনটি পাইপের সমন্বয়ে একটি ইমপ্রোভাইস ইলেকট্রনিক ডিভাইস (আইইডি) তৈরি করা হয়েছে। এটিকে পাইপবোমা বলা হয়। ব্যাংকে বোমা রাখার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। প্রথমে ব্যাংক ও মার্কেটের লোকজনের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়। পরে বোমাটি নিষ্ক্রিয় করার পদক্ষেপ নেয়া হয়। আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্তের পর পুরো বিষয়টি জানা যাবে।

তিনি আরও জানান, দুপুর পৌনে ১টার দিকে একজন লোক একটি কালো ব্যাগে বোমাটি বহন করে ব্যাংকের ম্যানেজারের কক্ষে প্রবেশ করে তাকে জিম্মি করার চেষ্টা করেন। পরে ম্যানেজারকে তিনি বলেন, তার সঙ্গে বোমা রয়েছে। তাৎক্ষণিক পুলিশকে খবর দেয়া হলে তারা ঘটনাস্থলে গিয়ে প্রথমে বোমা বহনকারীর কাছ থেকে ব্যাগটি আলাদা করেন এবং বোমা বহনকারী ব্যক্তিকে আটক করে বাসন থানায় নিয়ে যাওয়া হয়। খবর দেয়া হলে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের ১১ সদস্যের একটি বোমা নিষ্ক্রিয়কারী দল বিকেলে ঘটনাস্থলে পৌঁছে বোমাটি নিষ্ক্রিয় করেন।

এ সময় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মো. আজাদ মিয়া, উপকমিশনার মো. শরিফুর রহমান, অতিরিক্ত উপকমিশনার আবু লাইচ মো. ইলিয়াস জিকু, বাসন থানার ওসি মো. রফিকুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে ব্যাংক থেকে বোমা উদ্ধারের খবর পেয়ে ব্যস্ততম চান্দনা চৌরাস্তার শত শত লোক ওই এলাকায় ভিড় করে। পুলিশ কিছু সময়ের জন্য ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন ও জনসাধারণ চলাচল বন্ধ করে দেয়। বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পুরো এলাকাটি ঘিরে রাখেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp