বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ব্যবসায়ীকে আটকে ঘুষ নিয়ে কাউকে জানালে হাত-পা ভেঙ্গে দেয়ার হুমকি দিলেন এএসআই মিজান!

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল নগরীর কাউনিয়ায় কাইউম হোসেন (৩০) নামে এক ব্যবসায়ীকে থানায় ১০ ঘণ্টার বেশি আটকে রেখে ৫ হাজার টাকা দাবি করেন কাউনিয়া থানা পুলিশের এএসআই মিজানুর রহমান। পরে তার স্বজনরা থানায় গেলে ২ হাজার টাকা নগদ ও এক হাজার টাকা পরে নিবে এমন রফায় তাকে ছেড়ে দেয়া হয়। এবং এই টাকার কথা কাউকে জানালে হাত-পা ভেঙ্গে দেয়ার হুমকি দেন বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দিবাগত রাত পৌণে ২ টার দিকে তাকে আটক করা হয়। পরদিন দুপুর ১ টায় ছেড়ে দেয়া হয়।

ভুক্তভোগী কাইউম নগরীর কাউনিয়া টেক্সটাইল মোড় এলাকার মৃত আবু তালেবের ছেলে। তার টেক্সটাইল মোড়ে একটি ওয়ালটনের শোরুমের কাজ চলমান রয়েছে।

ভুক্তভোগী কাইউম অভিযোগ করেন- রাত ১টার পরে শোরুম বন্ধ করে বাসায় গিয়ে খাওয়া-দাওয়া করেন। খাওয়া-দাওয়া শেষে কাইউম পৌণে ২ টার দিকে শোরুমের তালা ঠিকভাবে দেয়া হয়েছে কিনা তা দেখার জন্য বের হয়। পথিমধ্যে রাতে ডিউটিতে থাকা বরিশাল মেট্রোপলিন কাউনিয়া থানার এএসআই উজ্জ্বল কুমার তাকে থামিয়ে নানা বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন পরে তিনি (কাইউম) শোরুমে যাওয়ার কথা বল্লে এএসআই উজ্জ্বল কুমার তাকে গাড়িতে উঠতে বলে। কাইউম গাড়িতে উঠলে তাকে নিয়ে বেঙ্গল বিস্কুট ফেক্টরি এলাকায় যান। ওখানে গিয়ে সবাই চা খান। পরে আবার কাইউমকে গাড়িতে উঠতে বল্লে কাইউম কারণ জিজ্ঞাস করলে ওসি স্যার ডেকেছে বলে থানায় নিয়ে যায় এএসআই উজ্জ্বল কুমার।

পরদিন খবর পেয়ে কাইউমের ছোট ভাই নাদিম ও চাচতো ভাই রাকিব থানায় যায়। থানায় গেলেই এএসআই মিজানুর রহমানের সাথে তাদের কথা হয়। তখন এএসআই মিজান ৫ হাজার টাকা দাবি করেন। নতুবা চুরি বা মাদক মামলায় কাইউমকে ফাঁসিয়ে দিবে বলে হুমকি দেন। পরে ৩ হাজার টাকার রফা হয়। নাদিমের কাছে থাকা ২ হাজার দিলে প্রথমে নিতে নারাজ হয়। পরে আরো ১ হাজার টাকা দেয়ার প্রতিশ্রুতি দিলে কাইউমকে ছেড়ে দেয়া হয়। এবং এই রফার কথা কাউকে জানালে নাদিম ও রাকিবের হাত পা ভেঙ্গে দেয়ার হুমকি দেন।

এব্যপারে কাউনিয়া থানার এএসআই উজ্জ্বল কুমার বলেন, চোর সন্দেহে তাকে আটক করা হয়। পরে স্বজনরা আসলে মুসলেকায় সই রেখে ছেড়ে দেয়া হয়। ঘুষ নেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এএসআই মিজান ভাই নাকি তাকে (কাইউম) চেনে তাই তিনি সুপারিশ করেছেন। আমি টাকার বিষয়ে কিছু জানি না।

এবিষয়ে কাউনিয়া থানার এএসআই মিজানুর রহমানকে একাধিক বার ফোন দিলেও তিনি ফোনটি রিসিভ করেন নি।

এবিষয়ে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম বলেন, কাইউমকে আটকের পরে আমরা জানতে পারি তার সাথে মাদকের সংশ্লিষ্টতা ছিলো। বর্তমানে কাইউম সব ছেড়ে দিয়ে ব্যবসা করছে। ঘুষ নেয়ার বিষয়ে জানতে চাইলে ওসি বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনআনুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp