বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ভারতের অংশে এখনও দুই শতাধিক পেঁয়াজের ট্রাক আটকা

অনলাইন ডেস্ক :: একদিন পর আবারও বন্ধ হয়ে গেছে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি। ভারতের বাণিজ্য মন্ত্রণালয়ের শর্ত সাপেক্ষে ৫ দিনের মাথায় শনিবার ৭২১ মেট্রিকটন (৩১ ট্রাক) পেঁয়াজ ভারতের ঘোজাডাঙ্গা দিয়ে ভোমরা স্থল বন্দরে প্রবেশ করে।

পূর্বের এলসি করা যাদের কাগজপত্র সম্পূর্ণ প্রস্তুত ছিল এমন পেঁয়াজবাহী ৩১টি ট্রাক শনিবার ভোমরা বন্দর দিয়ে দেশে প্রবেশ করেছে।

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ১৪ সেপ্টেম্বর সোমবার পূর্ব ঘোষণা ছাড়াই বাংলাদেশে পেঁয়াজ রফতানিতে ভারতীয় বাণিজ্য মন্ত্রণালয় নিষেধাজ্ঞা জারি করে।

শর্ত সাপেক্ষে শনিবার কাগজপত্র সম্পূর্ণ প্রস্তুত ছিল এমন ৩১টি পেঁয়াজের ট্রাক ভোমরা বন্দরে প্রবেশ করে। তবে ৫ দিন আটকে থাকায় ট্রাকে থাকা পেঁয়াজ অধিকাংশ নষ্ট হয়ে গেছে। ফলে ব্যবসায়ীরা ক্ষতির সম্মুখীন হয়েছে।

তিনি আরও জানান, ভারতের ঘোজাডাঙ্গা বন্দরে এখনও দুই শতাধিক পেঁয়াজের ট্রাক আটকে রয়েছে। এরমধ্যে কিছু পেঁয়াজ সেখানে আনলোড করে স্থানীয়ভাবে বিক্রি করে ফেলছে ব্যবসায়ীরা।

ভোমরা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কোষাধাক্ষ্য মাকসুদ খান বলেন, ভারত তাদের অভ্যন্তরীণ নিষেধাজ্ঞা প্রত্যাহার না হওয়া পর্যন্ত আর পেঁয়াজ রফতানি করবে না।

ভোমরা স্থল বন্দরের রাজস্ব কর্মকর্তা মহসিন হোসেন জানান, শনিবার সন্ধ্যা পর্যন্ত ৭২১ মেট্রিক টন (৩১ ট্রাক) পেঁয়াজ ভারত থেকে আমদানি হয়েছে। তবে আজ (রোববার) কোনো পেঁয়াজের ট্রাক প্রবেশ করেনি।

এ ব্যাপারে ভারতের ঘোজাডাঙ্গা কাস্টমস অফিস লিখিতভাবে কিছু জানায়নি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp