বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বোরহানউদ্দিন থানায় ছাত্রলীগের হামলা-ভাংচুর, ওসিসহ আহত ৬

অনলাইন ডেস্ক: ভোলার বোরহানউদ্দিন থানায় হামলার ঘটনায় গ্রেপ্তার হওয়া সাতজনকে আজ সোমবার আদালতে সোপর্দ করা হয়।

ভোলার বোরহানউদ্দিন থানায় হামলা চালিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় থানার গেট ভাঙচুর করা হয়।

হামলায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম কুমার সিকদারসহ ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ অভিযান চালিয়ে সাতজনকে গ্রেপ্তার করেছে।

থানা পুলিশ জানায়, গতকাল বিকেল সাড়ে ৩টার দিকে বোরহানউদ্দিনের আবদুল জব্বার কলেজ ছাত্রলীগের নেতা জেহাদ হোসেনের কাগজপত্র বিহীন মোটরসাইকেল আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

এর প্রতিবাদে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জেহাদের নেতৃত্বে শতাধিক ছাত্রলীগের নেতাকর্মী লাঠিসোঁটা নিয়ে পুলিশের বিরুদ্ধে স্লোগান দিয়ে থানায় হামলা চালায়।

এ সময় পুলিশের সঙ্গে থেমে থেমে সংঘর্ষ চলে।
ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে। তখন পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। মুহূর্তে বোরহানউদ্দিন বাজারের সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। আতঙ্কিত হয়ে পড়ে বাজারের লোকজন। পরে ভোলা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে দীর্ঘক্ষণ চেষ্টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় বোরহানউদ্দিন থানার ওসি অসীম কুমার সিকদার, সহকারী উপপরিদর্শক (এএসআই) আসাদসহ ছয়জন পুলিশ সদস্য আহত হন। আহতদের মধ্যে দুজনকে বোরহানউদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

রাতেই পুলিশ অভিযান চালিয়ে এবং ঘটনাস্থল থেকে অন্তত ২৫ জনকে আটক করে। কিন্তু হামলার সঙ্গে সংশ্লিষ্টতা দেখিয়ে আজ সোমবার বিকেলে সাতজনকে আদালতে সোপর্দ করে পুলিশ।

ভোলার বোরহানউদ্দিন থানায় হামলার ঘটনায় গ্রেপ্তার হওয়া সাতজনকে আজ সোমবার আদালতে সোপর্দ করা হয়। ছবি : এনটিভি

এ ঘটনার পর বোরহানউদ্দিনে থমথমে অবস্থা বিরাজ করছে। থানায় হামলা, ভাঙচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় একটি মামলা হয়েছে। মামলা নম্বর ৩১। মামলায় ছাত্রলীগনেতা মো. জেহাদ হোসেনকে প্রধান আসামি করা হয়েছে।

এ ছাড়া ৩৮ জনের নাম এজাহারভুক্ত করে আরো অন্তত ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

হামলার ব্যাপারে ছাত্রলীগনেতা জেহাদ হোসেনের বক্তব্য পাওয়া যায়নি।

তবে বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. নজরুল ইসলাম বলেন, হামলাকারীরা ছাত্রলীগের হলেও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দরকার আছে।

তারা থানায় হামলার সাহস পায় কোথা থেকে। এটা নিন্দনীয় ঘটনা, মেনে নেওয়া যায় না।

বোরহানউদ্দিন থানার ওসি অসীম কুমার সিকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,

এ ঘটনায় থানায় হামলা, ভাঙচুর ও পুলিশকে আহত করার অপরাধে একটি মামলা হয়েছে। এ মামলায় সাতজনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp