বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ভোলায় ইলিশ শিকারের দায়ে ২১ জেলে আটক

অনলাইন ডেস্ক// ভোলার মেঘনা-তেতুলিয়া নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ২১ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ।

রবিবার দিবাগত মধ্য রাত থেকে সোমবার সকাল পর্যন্ত মেঘনা ও তেতুলিয়া নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে এদের আটক করা হয়। এসময় এদের কাছ থেকে বিপুল পরিমান জাল ও মা-ইলিশ জব্দ করা হয়।

আটককৃতদের মধ্যে ১৮ জেলেকে এক বছরের, এক জেলেকে দুই বছরের কারাদন্ড ও বাকি ২ জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা প্রদান করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. কামাল হোসেন এ রায় প্রদান করেন। পরে জব্দকৃত জাল নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংশ করা হয়। মাছ অসহায় দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়।

আটককৃতরা হলেন সাহাবুদ্দিন, কামাল হোসেন, আলাউদ্দিন, রাকিব, কামরুল, জাকির, ফিরোজ, মো. ইসমাইল, সেলিম, মোফাজ্জল হোসেন, জাহাঙ্গীর, মনির মাঝী, দীন ইসলাম, আকবর হোসেন, আনোয়ার হোসেন, ইউছুফ হাওলাদার, মিরাজ হাওলাদার, মিলন, মো. আকবর, শরীফ, পারভেজ। এদের বাড়ি ভোলা সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে।

সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, ‘ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা-ইলিশ রক্ষায় ২২দিন ভোলার মেঘনা-তেতুলিয়া নদীতে সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করায় মোট ২১ জেলেকে আটক করা হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp