বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ভোলায় কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিল ছাত্রলীগের নেতাকর্মীরা

ভোলা প্রতিনিধি :: ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের চরকালি গ্রামের কৃষক আবুল কাসেমের ৫০ শতাংশ জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিলেন ওই ইউনিয়নের ছাত্রলীগের নেতাকর্মীরা।

রোজা রেখে শুক্রবার (৭ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত ভেদুরিয়া ইউনিয়নের ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান সভাপতি প্রার্থী মো. তপু রায়হানের নেতৃত্বে ইউনিয়নের প্রায় ১০-১২ জন ছাত্রলীগ নেতাকর্মী কৃষক আবুল কাসেমের ক্ষেতের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন।

কৃষক আবুল কাশেম জানান, অনেক কষ্ট করে বিভিন্ন এনজিও ও ব্যাংক থেকে ঋণ নিয়ে ৫০ শতাংশ জমিতে ইরি ধানের চাষ করি। ক্ষেতের ধান কয়েকদিন আগেই পেকে গেছে। কিন্তু টাকার অভাবে ক্ষেতের ধান কেটে মড়াই করে ঘরে তুলতে পারছিলাম না। ভেবেছিলাম এ ধান আর ঘরে তুলতে পারব না। ঋণের টাকাও পরিশোধ করতে পারব না। কিন্তু আমাদের ইউনিয়নের ছাত্রলীগের নেতাকর্মীরা আমার কষ্টের কথা শুনে এগিয়ে আসেন।

তিনি জানান, তারা রোদের মধ্যে অনেক কষ্ট করে ক্ষেতের ধান কেটে মাড়াই করে আমার ঘরে তুলে দিয়েছেন। তাদের কারণে বিনাপয়সায় ধান আমার ঘরে এসেছে। আমি তাদের জন্য অনেক দোয়া করছি।

ভেদুরিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান সভাপতি প্রার্থী মো. তপু রায়হান বলেন, বৃহস্পতিবার (৬ মে) রাতে আবুল কালাম নামের কৃষকের দুঃখের কথা শুনি। পরে আমরা ওই কৃষকের ধান কেটে দেয়ার সিদ্ধান্ত নিই। শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত কৃষকের ৫০ শতাংশ জমির ধান কেটে মাড়াই করে তার ঘরে তুলে দিয়েছি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp